HomeদেশNew COVID-19 strain: বাড়ল ব্রিটেন-ভারত উড়ান বন্ধের সময়সীমা

New COVID-19 strain: বাড়ল ব্রিটেন-ভারত উড়ান বন্ধের সময়সীমা

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ দেশ জুড়ে করোনা আতঙ্কের মাঝেই করোনাভাইরাসের নয়া স্ট্রেন সন্ধানে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। গতকাল অর্থাৎ মঙ্গলবার ব্রিটেন-ফেরত ৬ ভারতীয়ের শরীরে মিলেছিল করোনাভাইরাসের নয়া স্ট্রেন। তবে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই করোনা ভাইরাসের নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা ৬ থেকে বেড়ে ২০ ছুঁয়েছে। যার জেরে উদ্বেগ বাড়ল গোটা দেশে।

এমন পরিস্থিতির কথা মাথায় রেখে, ব্রিটেন -ভারত বিমান স্থগিতের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত ব্রিটেন-ভারত বিমান পরিষেবা বন্ধ থাকছে। আজ কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী টুইট করে জানিয়েছেন, ব্রিটেনের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ থাকবে ২০২১ সালের ৭ জানুয়ারি পর্যন্ত।

এই বিষয়ে ব্রিটেন সরকারের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, এই মুহূর্তে করোনা ভাইরাসের যে সব প্রজাতিগুলি সক্রিয় রয়েছে, সেগুলির তুলনায় এই নয়া প্রজাতি ৭০ শতাংশেরও বেশি সংক্রামক। সমস্ত পরিস্থিতির কথা ভেবে গত ২৩ ডিসেম্বর মধ্যরাত থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে আগত সমস্ত বিমান সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। তবে পরিস্থির কথা ভেবে ফের সময়সীমা বাড়াল কেন্দ্র।

এই মুহূর্তে