HomeবিবিধNetflix: ব্যবসা কমালো নেটফ্লিক্সের, দায়ী করোনার ভ্যাকসিন

Netflix: ব্যবসা কমালো নেটফ্লিক্সের, দায়ী করোনার ভ্যাকসিন

আউটলাইন বাংলা: গতবছর করোনা মহামারীর রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল। ফলে গৃহবন্দী ছিল সাধারণ মানুষ। সেই একঘেয়েমি কাটাতে অনেকেই ওটিটি প্ল্যাটফর্মের দিকে আসক্ত হয়েছিলেন। কারণ সেইসময় থিয়েটার,সিনেমা হল সবই বন্ধ ছিল। তাই বাড়িতে বসেই ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা, ওয়েব সিরিজ দেখা ছাড়া আর কোন উপায় ছিল না। সেই ওটিটি প্ল্যাটফর্ম গুলির মধ্যে সবথেকে এগিয়েছিল নেটফ্লিক্স (Netflix)।

কিন্তু গৃহবন্দী হয়ে আর কতদিন থাকা যায়। কোভিডের পরিস্থিতি পুরোপুরি সামলানো না গেলেও, ভাইরাসের ভ্যাকসিন এসে গেছে। ফলে এখন প্রায় সবাই নিজেদের কাজের জন্য বাইরে যাচ্ছেন। তাছাড়া লকডাউন ওঠার ফলে এখন সিনেমা হল, থিয়েটার সবই খুলে গেছে। ফলে বাড়িতে বসে ওটিটি প্ল্যাটফর্মে ওয়েব সিরিজ, সিনেমা দেখার প্রতি আসক্তি কমেছে দর্শকদের।

দর্শকদের এইরকম পরিবর্তনের প্রভাব পড়েছে নেটফ্লিক্সের ওপর। যেখানে গত বছর এই সময়ে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার ছিল দশ লক্ষ, এখন তা এক লক্ষতে এসে দাঁড়িয়েছে। তবে অন্যান্য ওটিটি প্ল্যাটফর্ম গুলির থেকে নেটফ্লিক্স এগিয়ে থাকার কারণ, নতুন কন্টেন্ট যা অন্যদের থেকে আলাদা। তবে নেটফ্লিক্সের কর্তাদের দাবি তাঁরা তাদের কন্টেন্টের উপর ফোকাস রেখেই এগিয়ে যাবেন।

এই মুহূর্তে