Wednesday, February 24, 2021
Home দেশ Netaji Subhas Chandra Bose Jayanti 2021: আজ নেতাজি স্মরনে দিনভর মোদি-মমতার কর্মসূচি,...

Netaji Subhas Chandra Bose Jayanti 2021: আজ নেতাজি স্মরনে দিনভর মোদি-মমতার কর্মসূচি, “পরাক্রম দিবসে” শহরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫-তম জন্মজয়ন্তী (Netaji Subhas Chandra Bose Jayanti 2021) উপলক্ষে দুটি অনুষ্ঠানে যোগ দিতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আজ নেতাজি স্মরনে দিনভর চলবে বিভিন্ন অনুষ্ঠান। তিনি প্রথম কলকাতার ন্যাশনাল লাইব্রেরী, এবং তারপর ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠানে যোগ দেবেন, সঙ্গে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ দুপুরে শ্যামবাজার থেকে ধর্মতলায় নেতাজির মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রা কর্মসূচী রয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee)। সুত্রের খবর অনুযায়ী, ঠিক দুপুর ১২টায় নেতাজির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাজবে শাঁখ, সাইরেন। আজ ভিক্টোরিয়া মেমোরিয়াল মঞ্চে, দুটি গ্যালারির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি। একটি “নির্ভীক সুভাষ” নামক গ্যালারি, এবং অন্য গ্যালারিটি হল “বিপ্লবী ভারত।”

বলা চলে আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর১২৫-তম জন্মজয়ন্তী (Netaji Subhas Chandra Bose Jayanti 2021) উপলক্ষে কেন্দ্র ও রাজ্যের তত্‍পরতা তুঙ্গে। নেতাজির জন্মদিবসের দিনটি “পরাক্রম দিবস’ বলে পালন করছে কেন্দ্র। অন্যদিকে রাজ্য “দেশনায়ক দিবস” নামে পালন করবে। তবে বামপন্থীরা এই দুটি নাম নিয়ে আপত্তি জানিয়ে, বলেছেন নেতাজির জন্মজয়ন্তী “দেশপ্রেম দিবস” নামে পালিত হোক।

Most Popular