Wednesday, February 24, 2021
Home রাজ্য দেশনায়কের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে, নেতাজির নামে বিশ্ববিদ্যালয়, আজাদ হিন্দ ফৌজ নামে স্মৃতিসৌধ...

দেশনায়কের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে, নেতাজির নামে বিশ্ববিদ্যালয়, আজাদ হিন্দ ফৌজ নামে স্মৃতিসৌধ নির্মাণের ঘোষণা মমতার

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫-তম জন্মজয়ন্তী (Netaji Subhas Chandra Bose Jayanti 2021) উপলক্ষে কেন্দ্র ও রাজ্যের তত্‍পরতা তুঙ্গে। আজ নেতাজি স্মরনে দিনভর চলবে বিভিন্ন অনুষ্ঠান। নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে টুইট করে সুখবর দিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি টুইট করে লেখেন, দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুকে তার ১২৫ তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি। তিনি একজন সত্যিকারের দেশনায়ক ছিলেন, মানুষের ঐক্যে বিশ্বাস রাখতেন। এই বিশেষ দিনটিকে আমরা দেশনায়ক দিবস হিসাবে পালন করছি। এখানেই শেষ না আরও একটি টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আজাদ হিন্দ ফৌজের নামে রাজারহাটে একটি সৌধ তৈরি করবে রাজ্য সরকার, এবং রাজ্যের উদগ্যে নেতাজির নামে একটি বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে। যা বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে সংযোগ থাকবে।

এছাড়াও তিনি জানান, আজ দুপুরে শ্যামবাজার থেকে ধর্মতলায় নেতাজির মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রা কর্মসূচী রয়েছে। সুত্রের খবর অনুযায়ী, ঠিক দুপুর ১২টায় নেতাজির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাজবে শাঁখ, সাইরেন। উলেখ্য, নেতাজির জন্মদিবসের দিনটি “পরাক্রম দিবস” বলে পালন করছে কেন্দ্র। অন্যদিকে রাজ্য “দেশনায়ক দিবস” নামে পালন করবে। তবে বামপন্থীরা এই দুটি নাম নিয়ে আপত্তি জানিয়ে, বলেছেন নেতাজির জন্মজয়ন্তী “দেশপ্রেম দিবস” নামে পালিত হোক।

Most Popular