Monday, January 25, 2021
Home রাজ্য পরিস্থিতি ভাবাচ্ছে! এবার সমস্ত ভারতীয় নিউজ চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ করল নেপাল

পরিস্থিতি ভাবাচ্ছে! এবার সমস্ত ভারতীয় নিউজ চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ করল নেপাল

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ভারতের সাথে মানচিত্র নিয়ে বিবাদের জেরে নেপালের কেবল অপারেটররা গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই কার্যকরভাবে দূরদর্শন ব্যতীত ভারতীয় সমস্ত নিউজ চ্যানেলগুলিকে নিষিদ্ধ করেছে। তাই আজ থেকে নেপালের মানুষ জন দুরদর্শন ছাড়া কোনো ভারতীয় নিউজ চ্যানেল দেখতে পাবে না। নেপাল কমিউনিস্ট পার্টির প্রবীণ মুখপাত্র নারায়ণ কাজী শ্রেষ্ঠা অভিযোগ করেছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির বিরুদ্ধে ভারতীয় সংবাদ মাধ্যম ভিত্তিহীন প্রচার চালাচ্ছে।

এছাড়াও, নেপালের প্রধান উপদেষ্টা বিষ্ণু রামাল বলেছেন নেপালের বিরুদ্ধে আপত্তিজনক সংবাদ প্রকাশের জন্য ভারতীয় সংবাদ মাধ্যম কে তীব্র নিন্দা করেছেন। এই কারনে নেপাল সরকার ভারতীয় সংবাদ মাধ্যমের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছে। এ এন আই সূত্রে খবর নেপালের কেবল অপারেটর মেগা ম্যাক্স টিভর ধ্রুব শর্মা বলেছেন নেপাল সরকার দু দেশের উত্তেজনা পরিস্থিতির জন্য অনির্দিষ্ট কালের জন্য ভারতীয় নিউজ চ্যানেল গুলির টেলিকাস্ট বন্ধ করে দিয়েছে।

এছাড়াও জানা গিয়েছে নেপাল সরকার তাদের মানচিত্রে ভারতের কালাপানি (Kalapani), লিপুলেখ (Lipulekh) এবং লিম্পিয়াধুরা (Limpiyadhura) অঞ্চলগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য একটি সাংবিধানিক সংশোধনী বিল প্রবর্তন করে। এবং নতুন মানচিত্রে ভারতের বেশ কিছু ভূখণ্ডের উল্লেখ করেছে।

Most Popular