Homeরাজ্যঅভিনব ভাবনা, চলতি বছর ডিগ্রি কোর্সে মাত্র ১ টাকায় ভর্তি নেবে এই...

অভিনব ভাবনা, চলতি বছর ডিগ্রি কোর্সে মাত্র ১ টাকায় ভর্তি নেবে এই কলেজ

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা আবহের মধ্যে নৈহাটির ঋষি বঙ্কিম কলেজ ডিগ্রি কোর্সে ছাত্র-ছাত্রীদের ভর্তি প্রক্রিয়ায় নজিরবিহীন সিদ্ধান্ত নিল। এবছর ডিগ্রি কোর্সে যে কোনও বিভাগে ভর্তির জন্য মাত্র ১ টাকা ধার্য করেছে। করোনার জেরে গত মার্চ মাস থেকে বহু মানুষ কাজ হারিয়েছে। ফলে সকলেই আর্থিক পরিস্থিতির দিকে দুর্বল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা যাতে কোনো ভাবেই বন্ধ না হয়, সে কথা ভেবে কলেজ কর্তৃপক্ষ এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গিয়েছে ঋষি বঙ্কিমের গভর্নিং বডির সভাপতি অমল চক্রবর্তী সিদ্ধান্ত নিয়েছিল সব বিভাগে ছাত্র-ছাত্রীদের ভর্তির জন্য মাত্র ১ টাকা ধার্য করেছে। এই সিদ্ধান্ত মেনেই এক টাকা করে পড়ুয়া প্রতি অ্যাডমিশন ফি ধার্য করা হবে। এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবে সমস্ত ছাত্র-ছাত্রী। অর্থাৎ এই বছর ছাত্র-ছাত্রীরা ফর্মের জন্য ৬০ টাকা এবং মাত্র ১ টাকা দিয়ে ভর্তি হতে পারবেন।

কলেজের তরফে জানা গিয়েছে এই বছর মাত্র ১ টাকা দিয়ে ভর্তি প্রক্রিয়া শুরু করায়, স্বাভাবিক ভাবেই অ্যাডমিশন বাবদ যে অর্থ আসার কথা সেটা এই বার আসছে না। সেকারনে এই বছর কলেজের রিজার্ভ ফান্ড থেকে সমস্ত কিছু বিষয় সামলানো হবে। তবে কলেজ কর্তৃপক্ষের নয়া সিদ্ধান্তের ফলে ছাত্র-ছাত্রীরা খুব খুশি।

এই মুহূর্তে