HomeবিদেশRocket attack in Kabul: ফের রকেট হামলা কাবুলে, বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা

Rocket attack in Kabul: ফের রকেট হামলা কাবুলে, বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা

Outlinebangla Desk:ফের রকেট হামলা তালিবান শাসিত ইসলামিক এমিরেটস অব আফগানিস্তানে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে স্থানীয় সময় ৯ টা নাগাদ কাবুলের খইর খানেহ এলাকায় রকেট হামলা হয়। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া না গেলেও রকেটে ছামতালা বিদ্যুৎকেন্দ্রে আঘাত লেগেছে বলে মনে করা হচ্ছে। এরসাথে এই ঘটনায় সমস্ত এলাকায় বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত হয়েছে।

আফগান সংবাদমাধ্যম টেলো নিউজের এক প্রতিবেদন থেকে জানা গেছে, কাবুলের খইর খানেহ অঞ্চলে এক নয়, বরং একাধিক রকেট বর্ষণ হয়েছে। কিন্তু তাৎক্ষণিভাবে ঘটনার বিস্তারিত জানা যায়নি। স্থানীয় বাসিন্দাদের ক্ষয়ক্ষতি হয়নি। তবে বিদ্যুৎ প্লান্টে রকেটের আঘাত লাগায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। কবে বিদ্যুৎ চালু হবে তা বলা যাচ্ছে না। কারা এই হামলা চালিয়েছে এবং কী উদ্দেশ্যে এই আক্রমণ তাও স্পষ্ট নয়। তবে এই হামলার পেছনে আইএসকে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

আফগানিস্তানে রকেট হামলা এই প্রথম নয়। এর আগে ২৬ আগস্ট কাবুল বিমানবন্দরের কাছে বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের ফলে মোট ১০৩ জনের মৃত্যু হয়। এদের মধ্যে ১৩ জন ছিল মার্কিন সেনা এবং ৯০ জন আফগান নাগরিক। এই ঘটনার পর রকেট হামলা হয় বিমানবন্দরে। পরপর ৫টি রকেট উড়ে আসে বিমানবন্দরের দিকে। এই হামলায় আইএসকে দায়ী করা হলেও তারা তা অস্বীকার করে।

এই মুহূর্তে