Wednesday, January 20, 2021
Home দেশের কচরা করোনার জের: জন্মাষ্টমী উপলক্ষে এবার বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করল মথুরা জেলা প্রশাসন

করোনার জের: জন্মাষ্টমী উপলক্ষে এবার বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করল মথুরা জেলা প্রশাসন

আউটলাইন বাংলা ডেস্কঃ দেশজুড়ে করোনার তাণ্ডব, দিন দিন বেড়েই চলেছে সংক্রমণ সংখ্যা। করোনা মোকাবিলায় দেশ জুড়ে বিভিন্ন সতর্কতা অবলম্বন করা হচ্ছে, এছাড়াও বাড়বার প্রশাসনের তরফ থেকে বলা হচ্ছে প্রত্যেকে যেন সামাজিক দূরত্ব বজায় রাখে। দেশে এই কঠিন পরিস্থিতির কথা মাথায় রেখে মথুরা জেলা প্রশাসন এই বছরের জন্মাষ্টমী উপলক্ষে (Janmashtami 2020) তিনদিন বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করল। অর্থাৎ এই বছর ১১ আগস্ট থেকে ১৩ আগস্ট পর্যন্ত বহিরাগত কেউ মথুরায় প্রবেশ করতে পারবে না। প্রশাসনের তরফে জানা গিয়েছে করোনার সংক্রমণ রুখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে মথুরায় সমস্ত রকম নিরাপত্তা সংক্রান্ত নিয়ম মেনেই মন্দিরে রুদ্ধদ্বার জন্মাষ্টমী (Janmashtami 2020) উদযাপন হবে। তবে এবারের জন্মাষ্টমী (Janmashtami 2020) উদযাপন একটু অন্যরকম হবে। কারন অন্য বারের মত লক্ষ লক্ষ পুণ্যার্থীর ভিড় থাকবে না। এই বিষয়ে মথুরার পুলিশ সুপার রাধেশ্যাম রাই জানিয়েছেন করোনা পরিস্থিতির জন্য আগামী ১১ থেকে ১৩ আগস্ট মথুরায় বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ থাকবে, এবং তার জন্য বিভিন্ন ভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

একারনে রাজস্থান ও হরিয়ানার সঙ্গে মথুরার যে সীমান্ত রয়েছে সেখানে মোট ৩৯টি ব্যারিকেড লাগানো হবে। এছাড়াও আগ্রা, নয়ডা, আলিগড় ও হাথরাস সীমান্তেও ব্যারিকেড লাগানো হবে। দেশ জুড়ে করোনা সংক্রমণ রুখতে সমস্ত উৎসব বন্ধ রাখা হচ্ছে। সেকারনে এবারের জন্মাষ্টমীর (Janmashtami 2020) উৎসব বন্ধ রাখা হল।

Most Popular