HomeবিদেশKishwar Chowdhury Master Safe Australia: মাস্টার সেফ অস্ট্রেলিয়ার ফাইনালে পান্তা ভাত- আলুভর্তা,...

Kishwar Chowdhury Master Safe Australia: মাস্টার সেফ অস্ট্রেলিয়ার ফাইনালে পান্তা ভাত- আলুভর্তা, তৃতীয় স্থানের অধিকারী কিশোয়ার চৌধুরী

Outlinebangla Digital Desk: মাস্টার সেফ অস্ট্রেলিয়ার ত্রয়োদশ সিজিনের ফাইনালে পান্তা ভাত আর আলুভর্তা রান্না করে তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশের বংশোদ্ভূত ৩৮ বছর বয়সী কিশোয়ার চৌধুরী।এই পদের নাম দিয়েছেন ‘স্মোকড রাইস ওয়াটার’। এর আগেও তিনি প্রতিযোগিতায় বেগুনভর্তা, খিচুরির মতো বাঙালি পদ রান্না করেছেন।

এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন ২৭ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত পশ্চিম অস্ট্রেলিয়ার বাসিন্দা জাস্টিন নারায়ণ। দ্বিতীয় স্থান পেয়েছেন পিটার ক্যাম্পবেল। শুধু যে পান্তা ভাত এবং আলুভর্তা ছিল তা নয়। এর সাথে ছিল ফ্রায়েড সার্ডিন মাছ এবং ইটালিয়ান সালসার এক অসাধারণ কম্বিনেশন।তাঁর এই রান্না দেখে রীতিমতো উচ্ছ্বসিত ৩ বিচারক -মেলিসা লিয়ং, অ্যান্ডি অ্যালেন ও জোক জোনফ্রিলোক।

কিশোয়ার তাঁর রান্না নিয়ে বিচারকদের বলেন, “প্রতিযোগিতায় এমন রান্না সত্যিই চ্যালেঞ্জের। সাধারণ রেস্টুরেন্টে এমন রান্না হয় না। কিন্তু বাঙালির কাছে এটা পরিচিত রান্না।” তাঁর এই রান্নার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। তাঁর সাথে তিনি যথেষ্ট প্রশংসাও পেয়েছেন।

Kishwar Chowdhury Master Safe Australia
কিশোয়ার চৌধুরী বাংলাদেশের বাসিন্দা হলেও বর্তমানে কর্মসূত্রে থাকেন অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়াবাসী চৌধুরী পরিবারে তাঁর জন্ম। মেলবোর্নে বড় হয়ে ওঠেন তিনি। গ্রাফিক ডিজাইন নিয়ে তিনি লন্ডনে পড়াশোনা করেছেন। এরপর কিছুদিন ছিলেন জার্মানিতে। তারপর বাংলাদেশে ফিরে আসেন। সেখানে তিনি ৬ বছর ছিলেন। সেখানে তিনি ব্যবসা প্রতিষ্ঠা করেন।

এরপর ২০১৫ সালে ফিরে আসেন মেলবোর্নে। কৈশোরের প্রেমিক এহতেশামকে বিয়ে করে আপাতত মেলবোর্নে তাঁর সংসার। কিশোয়ার দুই সন্তান। ১১ বছরের ছেলে মিখাইল এবং চার বছরের মেয়ে সেরাফিনা। তারাও কিশোয়ার রান্নার ভক্ত। রান্নাবান্নার প্রতি বরাবরই ঝোঁক ছিল কিশোয়ার। তিনি বাংলাদেশের রান্নাবান্না নিয়ে বই লিখতেও চান ।

এই মুহূর্তে