“আগে আমিও গাঁজা সেবন করতাম” প্রকাশ্যে জানালেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাকিন্ডা

Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ সে অনেক আগের কথা তিনিও একসময় সেবন করতেন, জানালেন নিউজিল্যান্ডের ক্ষমতাসীন দলের প্রধানমন্ত্রী জ্যাকিন্ডা আর্ডার্ন (Jacinda Ardern)। আগামী ১৭ অক্টোবর নিউজিল্যান্ডে সাধারণ নির্বাচন। এই নির্বাচনের আগে, গত বুধবার নিউজিল্যান্ডের জাতীয় নির্বাচন উপলক্ষে আয়োজিত একটি লাইভ বিতর্ক অনুষ্ঠানে যোগ দেন তিনি, এবং ওই অনুষ্ঠানে দেশে গাঁজার বৈধতা নিয়ে আগামীদিনে হতে চলা গণভোটের প্রসঙ্গ উঠে আসে।

এবং এই সম্পর্কিত একটি প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী জ্যাকিন্ডা আর্ডার্ন (Jacinda Ardern) জানান “অনেক দিন আগে আমিও গাঁজা সেবন করতাম, কিন্তু এখন আর করি না।” এখানেই শেষ না, জ্যাকিন্ডা জানিয়েছেন “নির্বাচনের পর এই দেশে গাঁজার বৈধতা নিয়ে কথা বলব। এই বিষয়ে কোনোরকম রাজনীতি করতে চাই না। এই বিষয়ে নিউজিল্যান্ডের মানুষই সিদ্ধান্ত নেবেন। ৪০ বছর বয়সী জ্যাকিন্ডা আর্ডার্ন (Jacinda Ardern) মহামারী করোনা পরিস্থিতির মধ্যে দেশের সমস্ত কিছুই নিজ বুদ্ধিতে বেশ দক্ষ হাতে সামলেছেন।

এই মুহূর্তে তাঁর প্রতিদ্বন্দ্বী, ন্যাশনাল পার্টির নেত্রী জুডিথ কলিন্সও বেশ সমর্থন পাচ্ছেন। এদিন প্রতিপক্ষ জুডিথ কলিন্স গাঁজা প্রসঙ্গে জানান, তিনি জীবনে কোনোদিন গাঁজা সেবন করিনি। শুধু তাই না তিনি জানান গাঁজার বৈধতা নিয়ে আগামীদিনে গণভোট হলেও তিনি গাঁজার বৈধতার বিরুদ্ধেই ভোট দেবেন।