Homeমুশকিল আসানMan cooks eggs on volcanos: আগ্নেয়গিরির লাভার মধ্যে প্যান চাপিয়ে ডিম ভাজতে...

Man cooks eggs on volcanos: আগ্নেয়গিরির লাভার মধ্যে প্যান চাপিয়ে ডিম ভাজতে গেলেন যুবক, তারপর

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আমিষ খাদ্যের মধ্যে ডিম প্রায় অনেকেরই খুব প্রিয়। আর ডিম ভাজা হলে তো কোন কথাই নেই। কিন্তু তাই বলে আগ্নেয়গিরির লাভার মধ্যে প্যান বসিয়ে ডিম ভাজা (Man cooks eggs on volcanos) খাওয়ার কথা আগে কেউ শোনেনি। কিন্তু এবার এই রকমই এক অসম্ভব ঘটনা ঘটলো আইসল্যান্ডে।

গত ১৯ শে মার্চ আইসল্যান্ডের ফাগরাভালসফজাল আগ্নেয়গিরি ৮০০ বছর পরে জেগে উঠেছে। ভয়াবহ অগ্ন্যুৎপাতের ফলে লাভা সব জায়গায় ছড়িয়ে পড়েছে। এই দৃশ্য দেখতে বিজ্ঞানী, সাংবাদিক থেকে স্থানীয় লোক ভিড় জমিয়েছে। ক্যামেরায় প্রচুর ছবিও তোলেন তারা। এই ঘটনার দৃশ্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। অগ্ন্যুৎপাতের একটি ভিডিও তোলা হয় ড্রোনের সাহায্যে। কিন্তু সেই ভিডিওতে এক অদ্ভুত দৃশ্য দেখা যায়। এক যুবক শুয়োরের মাংস ও ডিমের ওমলেট রান্না করছেন (Man cooks eggs on volcanos) ওই আগ্নেয়গিরির লাভাতে।


ভিডিওতে দেখা গেছে, যুবকটি রান্না করলেও সেই রান্না আর খেয়ে উঠতে পারেন নি। কারণ, লাভাস্রোত আস্ত প্যানটিকে গিলে নেয়। ফলে হতাশ হয়ে তিনি বলেন, “আমার দলের ছেলেদের খাবার বানাচ্ছিলাম। কিন্তু সব নষ্ট হয়ে গেল। রইল পড়ে কেবল স্যান্ডউইচ আর জল।”


প্রায় ৮০০ বছর পরে জেগে উঠল আইসল্যান্ডের ফাগরাভালসফজাল নামে এই আগ্নেয়গিরি। ঘটেছে ভয়াবহ অগ্ন্যুৎপাত। চারিদিকে ছড়িয়ে পড়েছে গরম লাভা। গবেসনার কাজে বিজ্ঞানী থেকে সাংবাদিক সবাই ভীর জমাচ্ছেন। আপনি কি ভাবছেন? ডিম ভাজার চেষ্টা করে দেখবেন নাকি একবার?

এই মুহূর্তে