Homeদেশজনস্বাস্থ্যের স্বার্থে খুচরো বিড়ি, সিগারেট বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার

জনস্বাস্থ্যের স্বার্থে খুচরো বিড়ি, সিগারেট বিক্রিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ মহারাষ্ট্র সরকার (Maharashtra Government) ধূমপায়ীদের জন্য দুঃখের খবর শোনাল। এবার থেকে গোটা রাজ্যে খোলা সিগারেট (Cigarettes) ও খুচরো বিড়ি (Beedis) বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার (Maharashtra Government)। তাই এবার থেকে ধূমপায়ীদের কিনতে হবে সিগারেট (Cigarette) ও বিড়ির (Beddi) পুর প্যাকেটটাই। চাইলেও পাবে না খোলা সিগারেট (Cigarettes) ও খুচরো বিড়ি (Beedis)। ধূমপায়ী মানুষদের সচেতন করতেই এমন সিদ্ধান্ত।

এছাড়াও সরকারের তরফে জানানো হয়েছে খোলা সিগারেটে বা খুচরো বিড়িতে বিধিবদ্ধ চিত্র দেওয়া স্বাস্থ্য সতর্ক বার্তা থাকে না, এই ফলে ক্রেতাদের বিধিবদ্ধ চিত্র দেওয়া স্বাস্থ্য সতর্ক বার্তা চোখে পড়ে না। কিন্তু পুর প্যাকেট সিগারেট বা বিড়ি কিনলে এই বিধিবদ্ধ চিত্র দেওয়া স্বাস্থ্য সতর্ক বার্তা ক্রেতাদের চোখে পড়বে। তাই এবার থেকে পুর প্যাকেট ধরেই বিক্রি করতে হবে সিগারেট ও বিড়ি।

এই সিদ্ধান্তের ফলে কমবয়সী ক্রেতারা মুসকিলে পড়বে, কারন পুর প্যাকেট কিনতে অনেকটা আর্থিক সমস্যায় পড়বে তারা। তবে এই সিদ্ধান্তে ক্রেতা ও বিক্রেতারা ক্ষুব্ধ হলেও চিকিৎসকমহল এই অভিনব সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। শুধু তাই না এই সিদ্ধান্তে ধূমপায়ীদের সংখ্যাটা অনেকটাই কমবে।

এই মুহূর্তে