Homeবিবিধফেসবুকে আবির্ভাব মায়াবী বুড়ি! এক শেয়ারে মিলবে সুখবর, জানুন আসল সত্যি

ফেসবুকে আবির্ভাব মায়াবী বুড়ি! এক শেয়ারে মিলবে সুখবর, জানুন আসল সত্যি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আমারা প্রত্যেকেই ফেসবুক খুললেই একটা ছবি ফোনের স্ক্রিনের সামনে চলে আসছে, ওই ছবিটিতে দেখা যাচ্ছে লম্বা কান ওয়ালা, বড় নাক, সাদা চুলের বামন আকৃতির এক বুড়িকে। ওই বুড়ির মাথায় টুপি, এক হাতে একটা ছোট পুতুল আর এক হাতে ঝুড়ি। অনেকেই বলছেন এই বামন আকৃতির বুড়ি নাকি ভাগ্য ফেরাতে এসেছে। এই ছবি দেখা মাত্রই শেয়ার হচ্ছে। আর এই ছবি একবার যদি শেয়ার করেছেন তাহলে ভাগ্য আপনার হাতের মুঠোয়। আপনি যেমনটি চাইবেন, ঠিক তেমনটিই হবে। তবে ফেসবুকে ওই বুড়ি ছাড়াও বেশ কিছু একই রকমের ছবি ভাইরাল হয়েছে। কিন্তু ইনি কে? কোথা থেকে এসেছেন? আর এতদিনই বা কোথায় ছিল? জেনে নিন এই অজানা বামন আকৃতির বুড়ির রহস্য।

প্রথমত ছবিকে বলা হয় ELF। এই Elf শব্দের অর্থ হলো একটা ছোট আকৃতির জীব লম্বা কান ও বড় নাক রয়েছে এবং যার মধ্যে ম্যাজিক্যাল পাওয়ার আছে। সুতরাং বলা চলে Elf of Luck- এর অর্থ ম্যাজিক্যাল ক্ষমতাসম্পন্ন একটি জীব। তবে এই এই Elf of Luck ভগবানের দূত নয়। তাঁদের বলা চলে ডেভিল। আমরা প্রত্যেকেই জানি ডেভিল আর ইভিলের মধ্যে একটা বড় তফাৎ রয়েছে। ডেভিলরা আপনার মনের খারাপ সত্ত্বাকে ধ্বংস করে। ইভিলতো নিজেই শয়তান। এই ডেভিল দমন করার শক্তি রয়েছে Elf of Luck-এর এই বামন আকৃতির বৃদ্ধার ছবিতে।

এই মুহূর্তের আশ্চর্যের বিষয় হল এখনও মানুষে কতটা অন্ধবিশ্বাসে বিশ্বাসী তা এই ছবি শেয়ারএর সংখ্যাটা দেখেই বোঝা যাচ্ছে। হাজার হাজার মানুষ Elf of Luck-এর ছবি শেয়ার করে চলেছেন যদি কোনো রকম ভাবে ভাগ্য বদলে যায়। এই ধরনের বিশ্বাস থেকে বেড়িয়ে আসুন। এটা একদম মিথ্যা কথ। এই ছবি শেয়ার করলে কোনো রকম ভাগ্য বদলাবে না। তাই নিজের উপর বিশ্বাস রাখুন, কোনো ভাবে অন্ধবিশ্বাসকে বাড়তে দেবেন না।

এই মুহূর্তে