Homeদেশসম্পূর্ণ বিনামুল্যে রাজ্য গুলিকে টিকা দিক কেন্দ্র, দাবি তুলে বাংলা-সহ ১১ রাজ্যের...

সম্পূর্ণ বিনামুল্যে রাজ্য গুলিকে টিকা দিক কেন্দ্র, দাবি তুলে বাংলা-সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি বিজয়নের

Outlinebangla Digital Desk: করোনার কঠিন পরিস্থিতিতে সমস্ত রাজ্য গুলিকে সম্পূর্ণ বিনামুল্যে করোনার টিকা দিক কেন্দ্রীয় সরকার। এমন দাবি একাধিকবার সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই একই দাবি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সহ অবিজেপি রাজ্যের সমস্ত মুখ্যমন্ত্রীদের একজোট করতে চিঠি দিলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)।

চিঠি দিয়েছেন, বাংলা, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ওড়িশা, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, ছত্তিসগঢ়, ঝাড়খণ্ড, দিল্লি ও পঞ্জাবকে। ওই চিঠি টুইট করে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) লিখেছেন, একাধিক ভ্যাকসিন সংস্থা মুনাফার কথা ভেবে যোগান কম রাখছে। এবং অন্যদিকে মাত্র ৩.১ শতাংশ মানুষ ভ্যাকসিনের ২ টি ডোজ পেয়েছেন। দেশে করোনার করুন পরিস্থিতি, এখন সময় এসেছে, কেন্দ্রের ওপর চাপ সৃষ্টি করার। গোটা দেশ জুড়ে যখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে, এমন পরিস্থিতিতে কেন্দ্র খুবই দুর্ভাগ্যজনক পদক্ষেপ নিচ্ছে। এই সময় রাজ্য গুলিকে ভ্যাকসিন দেওয়ার পরিবর্তে এড়িয়ে যাচ্ছে কেন্দ্র। এমন পরিস্থিতিতে সমস্ত রাজ্য গুলিকে একজোট হাবার বার্তা দিয়েছেন।

এছাড়াও তিনি জানিয়েছেন, রাজ্যের উপর ভ্যাকসিন কেনার দায়িত্ব চাপিয়ে দিলে, অর্থনৈতিক চাপে পড়বে রাজ্য গুলি। এই মুহূর্তে কেন্দ্রের উচিত রাষ্ট্রের অধীনে থাকা ওষুধ প্রস্তুতকারক সংস্থা গুলিতে ভ্যাকসিন উৎপাদনের ব্যবস্থা করা। এবং পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) বলেন জনস্বার্থে সম্পূর্ণ বিনামুল্যে টিকা দেওয়া উচিত।

এই মুহূর্তে