Homeরাজ্যবিক্ষোভ, প্রতিবাদ জানাতে গিয়ে পুলিশের হাতে আটক বিধায়ক সহ বাম নেতারা

বিক্ষোভ, প্রতিবাদ জানাতে গিয়ে পুলিশের হাতে আটক বিধায়ক সহ বাম নেতারা

নিজস্ব প্রতিবেদন: বীরভূম: বিভিন্ন দাবি নিয়ে বামফ্রন্ট ও কংগ্রেস যৌথ উদ্যোগে রামপুরহাট মহকুমা শাসকের দপ্তরে স্মারকলিপি জমা দেওয়ার জন্য রামপুরহাট পাঁচমাথা মোড়ে বামফ্রন্ট ও কংগ্রেস কর্মীরা জমায়েত হন। সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। সেই সময়ে রামপুরহাট থানার পুলিশ এসে বাধা দেয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের।

অস্বাভাবিক বিদ্যুৎ বিল, জাতীয় সড়কের খারাপ অবস্থা ইত্যাদি দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন বামফ্রন্ট ও কংগ্রেস কর্মী এবং সমর্থকেরা। এই ঘটনায় হাঁসন বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিল্টন রশিদ, বাম নেতা সজ্ঞীব বর্মন প্রাক্তন কাউন্সিলর সঞ্জীব মল্লিক ও বাম নেতা কামাল হাসান সহ অন্যান্য কর্মী দের আটক করে নিয়ে যায় রামপুরহাট থানার পুলিশ।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সৌমজিত বড়ুয়া, রামপুরহাট থানার আই সি সন্দীপন চট্টোপাধ্যায়। রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক জানান ‘’বৃহঃস্পতিবারই আমরা নিষেধ করি এখন জমায়েত বা বিক্ষোভ কর্মসূচী করতে। কিন্তু পুলিশের বিনা অনুমতিতে বিক্ষোভকারী রা পাঁচ মাথা মোড়ে জমায়েত হন ও বিক্ষোভ প্রর্দশন করেন, সেখানেও পুলিশ নিষেধ করলে পুলিশের সাথে বচসায় লিপ্ত হয় বিক্ষোভকারী রা, সেই কারনেই তাদের আটক করা হয়েছে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।‘’

 

বিক্ষোভকারী তাদের বক্তব্য, শাসক দলের সভা মিটিং মিছিলে পুলিশের কোন আপত্তি নেই শুধু বিরোধীরা করলেই অপরাধ, আমরা এর তীব্র প্রতিবাদ করছি।

এই মুহূর্তে