পুজোর মরশুমে যাত্রী সুবিধার্থে পরিষেবার সময়সীমা বাড়াল কলকাতা মেট্রো, দেখে নিন নতুন সময়সূচি

Kolkata Metro extends service for passenger convenience during Pujo season, find out new schedule
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ দুর্গা পুজোর মরশুমে বিশেষ সুখবর দিল কলকাতা মেট্রো। এবার যাত্রী পরিষেবায় সময়সীমা আরও কিছুটা বাড়ল কলকাতা মেট্রো। করোনা আবহে মেট্রো চালু হবার পর থেকেই রবিবার মোট ৫৮ টি হত্রেন চলত। এখন এই সংখ্যাটা বাড়িয়ে ৬৪ টি করা হয়েছে। এই ট্রেন গুলি সকাল ১০ টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে। তবে আজ অর্থাৎ ১৯ অক্টোবর থেকে প্রতিদিন ১৪৬ টি ট্রেনের পরিবর্তে ১৫২ টি ট্রেন চলবে।

সোমবার অর্থাৎ আজ থেকে সময়ের পরিবর্তন হয়েছে রাত সাড়ে ৮ টার পরিবর্তে রাত ৯টায় দমদম এবং কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে। এবং নোয়াপাড়া স্টেশন থেকে রাত ৮টা ২৫–এর পরিবর্তে শেষ ট্রেন ছাড়বে ৮টা ৫৫ মিনিটে। সকাল ৮ টায় কবি সুভাষ ও দমদম থেকে প্রথম ট্রেন ছাড়বে। এবং প্রতিদিন সকাল ও সন্ধের ব্যস্ত সময়ে ৮ মিনিট অন্তর অন্তর মেট্রো মিলবে।

তবে এবারের পুজোতে সারা রাত মেট্রো পরিষেবা চালু থাকবে না। করোনা সংক্রমণ বৃদ্ধির কথা মাথায় রেখেই পুজোর দিন গুলিতে রাতের পরিষেবা বন্ধ রাখা হচ্ছে। আগামী ২২ অক্টোবর, অর্থাৎ ষষ্ঠীর দিন সকাল ৮টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে। এবং ২৩ থেকে ২৫ অক্টোবর অর্থাৎ সপ্তমী থেকে নবমী দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে। ও ২৬ অক্টোবর অর্থাৎ দশমীর দিন, সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত পাওয়া যাবে মেট্রো পরিষেবা। পুজোর কয়েকদিন ৮ মিনিট অন্তর অন্তর মিলবে মেট্রো।