HomeবিবিধMeat Scandal Kolkata: ভাগাড়কাণ্ডে পচা মাংস নয়, ছিল মাছ! সাজাপ্রাপ্তকে বেকসুর খালাস...

Meat Scandal Kolkata: ভাগাড়কাণ্ডে পচা মাংস নয়, ছিল মাছ! সাজাপ্রাপ্তকে বেকসুর খালাস করল কলকাতা হাইকোর্ট

Outlinebangla Desk: প্রায় আড়াই বছর জেল খাটার পরে ভাগাড়কাণ্ড মামলার দোষীদের বেকসুর খালাস করল কলকাতা হাইকোর্ট। ২০১৮ সালে ভাগাড় থেকে মৃত পশুর মাংস বিক্রির ঘটনায় রাজ্যজুড়ে তোলপাড় হয়েছিল।হোটেল ব্যবসায়ী স্বরূপ সেনকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালতের নির্দেশে ৫ বছরের জেল সাজা শোনানো হয়েছিল। কিন্তু আড়াই বছর শুনানির পর জানা গেছে, পচা মাংস নয় বরং মাছ ছিল।

তিন বছর আগে ভাগাড়কাণ্ড মামলায় অনেক অসাধু ব্যবসায়ীর নাম উঠে আসে। বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে পচা মাছ ও মাংস উদ্ধার করে সুরক্ষা দফতর ও স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা। বনগাঁ পুরসভা এলাকার ২টি হোটেল থেকে ৬ কেজি পচা মাছ ও ৩ কেজি পচা মাংস উদ্ধার হয়েছিল। এরপরে গ্রেফতার করা হয় হোটেলের মালিক ও মাংস বিক্রেতাদের। নিম্ন আদালত ৫ বছরের জেল সাজা শোনায়। এই ঘটনার পিছনে প্রধানত কাজ করেছিল বনগাঁর মাংস বিশু। তাঁকে গ্রেফতার করা হলেও পরবর্তী সময়ে বেকসুর খালাস হয়ে যায়।

নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন ব্যবসায়ী স্বরূপ সেন। উচ্চ আদালতে অভিযুক্তর আইনজীবী বলেন, তদন্তে একাধিক ফাঁক আছে। তাছাড়া ওই মাংস খেয়ে কেউ অসুস্থ হয়েছেন পুলিশের কাছে এমন বয়ান নেই। মামলাটির শুনানির পর আদালত স্বরূপ সেনকে বেকসুর খালাস করে। তাঁকে মুক্তি দেয় বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এর সিঙ্গেল বেঞ্চ।

এই মুহূর্তে