সারাদিন চনমনে থাকতে শারীরিক মিলনের সঠিক সময় জেনে নিন

Know the right time for physical intercourse to stay happy everyday
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ বর্তমান সময়ে অফিস থেকে বাড়ির কাজে প্রত্যেক মানুষই ব্যস্ত থাকেন। এই ব্যস্ত জীবন যাত্রার ফলে প্রত্যেক মানুষেরই সময়মত খাওয়া বা সময়মত ঘুমানো হয় না। এই সমস্যা যত দিন যাচ্ছে ততই বেড়ে চলছে সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ট্রেস, ডিপ্রেশন ও অ্যাংজাইটি ইত্যাদি। তবে এই সব কিছুর মধ্যে আছে শারীরিক সম্পর্ক। শারীরিক সম্পর্ক অর্থাৎ যৌন সম্পর্ক একদমই অবহেলা করার বিষয় না। শারীরিক মিলনে দিন ভালো যায়। তবে প্রত্যেকেরই জানা দরকার শারীরিক মিলনের সঠিক সময় কখন।

রিডার্স ডায়জেস্ট এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী সুস্থ ও স্বাভাবিক শারীরিক মিলনের (যৌন সম্পর্কের) ফলে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের অনেক উন্নতি হয়। শুধুতাই না শারীরিক মিলনের ফলে আয়ু বাড়ে। তবে হরমোন বিশেষজ্ঞ দের মতে শারীরিক মিলনের সঠিক সময় হল বিকাল ৩ টে। বিশেষজ্ঞদের মতে এই সময় পুরুষদের শরীরে ইস্ট্রোজেন হরমোনের পরিমান বেশি থাকে, ফলে মিলনের জন্য চাহিদা ও মনোযোগও বেশি থাকে।

ঠিক একই সময়ে মেয়েদের শরীর কর্টিসল হরমোনের পরিমান বেশি হয়, ফলে সঙ্গীর চাহিদা ও শারীরিক মিলনের জন্য মনোযোগ বেশি থাকে। সুতরাং এই সময় শারীরিক মিলনের ফলে নারী ও পুরুষ উভয়েই পরিপূর্ণ তৃপ্তি পান। এছাড়া “ওম্যানকোড” (WomanCode) বইয়ের লেখিকা এলিসা ভিটি (Alisa Vitti) জনান নারি ও পুরুষের শারীরিক মিলন এমন সময় করা উচিত যখন উভয়ের মধ্যে চাহিদা একই মাত্রায় থাকে। এই কারনে বিকাল ৩ টে নাগাদ শারীরিক মিলন খুব জরুরী।

এছাড়াও শারীরিক মিলনের জন্য আরও একটি ভালো সময় রয়েছে। এবং সেই সময়টি হল ভোর বেলা। এলিসা ভিটি (Alisa Vitti) জানান রাতে ঘুমানোর সময় পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি পায়, ফলে ভোরের দিকে তাদের শক্তি ও মনোযোগ বেশি থাকে। এই কারনে ভোরের দিকে শরীরী মিলনে নারি ও পুরুষ উভয়েই পরিপূর্ণ তৃপ্তি পান। ভোরের দিকে শারীরিক মিলনে লিপ্ত হলে সারাদিন চনমনে ভাব থাকে। অফিস থেকে বাড়ি সর্বত্রই কর্মক্ষমতার তুঙ্গে থাকবেন আপনি।