Homeবিদেশমেরে ফেলতে হবে সমস্ত পায়রা, বিড়াল, হঠাৎ কেন এমন নিষ্ঠুর নির্দেশ দিলেন...

মেরে ফেলতে হবে সমস্ত পায়রা, বিড়াল, হঠাৎ কেন এমন নিষ্ঠুর নির্দেশ দিলেন কিম

Outlinebangla Digital Desk: উত্তর কোরিয়ার নেতা কিম জং উন যা বলবেন তাই শেষ কথা। তার ক্ষমতার দাপটে সবাই তাকে মেনে চলে। উদ্ধত্যপূর্ণ আচরণ থেকে শুরু করে বিদেশি শক্তিকে হুমকি কোন কিছুই বাদ নেই। তবে এবার তিনি যা সিদ্ধান্ত নিলেন তা নিষ্ঠুর বললেও কম বলা হবে। কিম আদেশ দিয়েছেন, সীমান্ত পেরিয়ে আসা সমস্ত বিড়াল ও পায়রাদের মেরে ফেলতে হবে।

কিন্তু এইরকম অদ্ভুদ সিদ্ধান্তের পেছনে কারন কী? জানা গেছে,বিড়াল ও পায়রার জন্য নাকি করোনা ভাইরাস ছড়াচ্ছে। সম্প্রতি উত্তর কোরিয়ার একটি প্রথম সারির দৈনিক জানিয়েছে, করোনা ভাইরাসের প্রকোপ কীভাবে ছড়িয়ে পড়ছে তা দেখার জন্য প্রশাসনকে বলা হয়েছিল।রিপোর্টে বিড়াল ও পায়রাদের দায়ী করা হয়েছে। যার জন্যই কিমের এই সিদ্ধান্ত। কিম আরও বলেছেন যদি কোন পরিবার তাদের বাড়িতে বিড়াল পুষে রাখে তাহলে শাস্তি দেওয়া হবে। নানা কারণের জন্য উত্তর কোরিয়া বারবার সমালোচনার মুখে পড়েছে

প্রসঙ্গত, সারা বিশ্ব করোনার সাথে মোকাবিলা করছে।মোকাবিলা করার জন্য প্রয়োজন ভ্যাকসিন। কিন্তু ভ্যাকসিনের অভাব দেখা দিয়েছে সর্বত্র। এই পরিস্থিতির মধ্যে যেখানে অনেকে ভ্যাকসিন না পাওয়ার ফলে মৃত্যুর মুখে এগিয়ে যাচ্ছে, সেখানে কিম জং প্রচুর পরিমাণে ভ্যাকসিন মজুত করে রেখেছে। এই ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে বহু দেশ অভিযোগ জানিয়েছে।

এই মুহূর্তে