HomeবিবিধIndia Corona Updates: দেশে ফের ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস, আতঙ্ক বাড়াচ্ছে কেরলের করোনা...

India Corona Updates: দেশে ফের ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস, আতঙ্ক বাড়াচ্ছে কেরলের করোনা পরিস্থিতি

Outlinebangla Digital Desk: দু’মাস পর ফের দেশে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। একলাফে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ১২ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৪৭ হাজার ৯২ জন। আক্রান্তের পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশজুড়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫০৯ জনের। কমেছে সুস্থতার হার। সুস্থ হয়েছেন ৩৫,১৮১ জন।

উৎসবের মরশুম শুরু হওয়ার আগেই হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞদের আশঙ্কা অক্টোবরে আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ। দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,২৮,৫৭,৯৩৮ জন। এখনও পর্যন্ত করোনার বলি হয়েছে ৪,৩৯,৫২৯ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩,৮৯,৫৮৩ জন। মোট সুস্থ হয়েছেন ৩,২০,২৮,৮২৫ জন।করোনার প্রকোপ রুখতে জোর গতিতে চলছে ভ্যাকসিনেশনের কাজ। দেশে মোট ভ্যাকসিন পেয়েছেন ৬৬,৩০,৩৭,৩৩৪ জন। অন্যদিকে সংক্রমণ বৃদ্ধিতে এগিয়ে দক্ষিণের রাজ্য কেরল। মোট দৈনিক সংক্রমণ ৭৫ থেকে বেড়ে হয়েছে ৮০ শতাংশ। গত ২৪ ঘন্টায় কেরলে করোনা আক্রান্ত হয়েছেন ৩২,৮০৩ জন। মৃত্যু হয়েছে ১৭৩ জনের।

দেশের পাশাপাশি রাজ্যতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৭৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছে ১৫,৪৯,২৮৩ জন। দৈনিক আক্রান্তের নিরিখে এগিয়ে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। করোনা আক্রান্তওর সংখ্যা বাড়লেও রাজ্যে কমল মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৮,৪৫৯ জনের।

এই মুহূর্তে