Homeবিবিধআকাশ ছোঁয়ার স্বপ্ন পূরণ হোলো না, মাঝ আকাশে বিমান থেকে ছিটকে পড়ে...

আকাশ ছোঁয়ার স্বপ্ন পূরণ হোলো না, মাঝ আকাশে বিমান থেকে ছিটকে পড়ে মৃত্যু জুনিয়র আফগান ফুটবল তারকার

Outlinebangla Digital Desk: ছোটো থেকেই স্বপ্ন ছিল গোটা বিশ্বের কাছে নিজের পরিচিতি তৈরি করা। সাথে সাথে একজন বড় ফুটবলার হওয়া। নিজের জেদ ও অদম্য পরিশ্রমে মাত্র ১৯ বছর বয়সেই জায়গা করে নিয়েছিলেন জাতীয় দলে। ওই ১৯-এর কিশোর আজ গোটা বিশ্বের কাছেই পরিচিত তবে বড় ফুটবলার তারকা হিসাবে না, মাঝ আকাশে বিমান থেকে ছিটকে পড়ে মৃত্যুর কারণে। সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছিল মাঝ আকাশে উড়ন্ত বিমান থেকে দু-জনকে পড়ে যেতে। ওই দু-জনের মধ্যে একজন ছিলেন আফগানিস্তানের (Afghanistan) জাতীয় যুবদলের খেলোয়াড় জাকি আনওয়ারি (Zaki Anwari)।

গত রবিবার তালিবান, আফগানিস্তানের (Afghanistan) রাজধানি কাবুল দখলের পর তালিবানদের হাত থেকে বাঁচতে আফগানবাসীরা ভীত হয়ে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করে। পালানোর চেষ্টা করেছিলেন জাকি আনওয়ারিও (Zaki Anwari)। মার্কিন বায়ুসেনার বিমানে চেপে দেশ ছাড়তে চেয়েছিলেন, কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে মাঝ আকাশে বিমান থেকে ছিটকে পড়ে মৃত্যু হল তাঁর। আফগানিস্তান (Afghanistan) এর ফিজিক্যাল এডুকেশন এবং স্পোর্টস এর জেনারেল ডিরেক্টর জাকি আনওয়ারিও (Zaki Anwari) মৃত্যুর খবরটি নিশ্চিত করেন এবং তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

গত সোমবার বিমান বন্দরের একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা গিয়েছিল বিমানের আশপাশ আঁকড়ে ধরে পালানোর চেষ্টা করছে হাজার হাজার মানুষ, প্লেনে ওঠার সিড়িতে, বিমানের ইঞ্জিনের পাশে বা ছাদে মানুষদের বসে থাকতেও দেখা যায়। তেমনই জাকি আনওয়ারিও মার্কিন সি-১৭ যুদ্ধ বিমানে জায়গা না হওয়াই, বিমানের বাইরের একটি অংশ আঁকড়ে ধরে। কিন্তু শেষ রক্ষা হোলো না। মাঝ আকাশে বিমান পৌঁছাতেই ছিটকে পড়ে যায় জাকির ও অপর এক ব্যাক্তি। ঘটনার গোটা ভিডিওটি ক্যামেরা বন্দী করেন স্থানীয় ব্যাক্তি।

এই মুহূর্তে