প্রচুর কর্মী নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সব খুঁটিনাটি দেখে নিন এক নজরে

Job news State Bank of India recruitment of junior associate
প্রচুর কর্মী নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সব খুঁটিনাটি দেখে নিন এক নজরে, ছবিঃ গুগল

আউটলাইন বাংলাঃ দেশে যেভাবে করোনার প্রকোপ বাড়ছে তাতে লকডাউনের আশঙ্কা করছেন সবাই। এই পরিস্থিতিতে চাকুরীজীবীরা কাজ হারানোর ভয়ে আছেন। অন্যদিকে দেশের প্রচুর বেকার মানুষ কাজের খোঁজে ঘুরছেন।এর মধ্যেই সুখবর এনেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশজুড়ে প্রচুর কর্মী নিয়োগ করবে এই ব্যাংক। জুনিয়র অ্যাসোসিয়েটস পদের জন্য আবেদন করতে পারেন। আবেদন করার আগে সব খুঁটিনাটি দেখে নিন।

মোট শূন্যপদ- জুনিয়র অ্যাসোসিয়েটস ( কাস্টমার সাপোর্ট ও সেলস) ৫২৩৭
শিক্ষাগত যোগ্যতা- যে কোনও শাখার স্নাতকরা আবেদন করতে পারবেন। তবে যে রাজ্যের জন্য আবেদন করবেন, সেই রাজ্যের ভাষা বলা, লেখা,বা পড়ার দক্ষতা থাকতে হবে।
বয়সসীমা- ১ এপ্রিল ২০২১ তারিখে ২০ বছরের উর্দ্ধে ও ২৮ বছরের কম বয়স হলেই আবেদন করা যাবে। তবে সংরক্ষিত প্রার্থীদের জন্য থাকছে বিশেষ ছাড়। তফসিলি জাতি ও উপজাতিরা ৫ বছরের ও ওবিসিরা তিন বছরের ছাড় পাবেন।
বেতন- ১৭,৯৯০ টাকা থেকে শুরু হবে।

নিয়োগের পদ্ধতি- দুটি পরীক্ষা হবে প্রিলিমিনারি টেস্ট ও মেন। দুটিই অনলাইনে হবে। প্রিলিমিনারি টেস্ট জুন মাসে হতে পারে এবং মেন হবে ৩১ জুলাই। তবে যদি দিন বদলায় তা অবশ্যই জানানো হবে।
আবেদন ফি- সাধারণ,ওবিসি, EWS প্রার্থীদের ক্ষেত্রে ৭৫০ টাকা দিতে হবে। তফসিলি জাতি উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোন আবেদন ফি লাগবে না।

আবেদনের পদ্ধতি- ২৭ এপ্রিল থেকে ১৭ মে এর মধ্যে স্টেট ব্যাংকের ওয়েবসাইট https://www.sbi.co.in/careers এ গিয়ে আবেদন করতে পারবেন।