পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘর্ষ, এনকাউন্টারে খতম ১জঙ্গি, শহিদ হলেন ১ জওয়ান

J&K: Soldier martyred, terrorist killed in an encounter in Pulwama
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ফের উত্তপ্ত উপত্যকা, বুধবার সকালে সেনা জঙ্গির গুলির লড়াইয়ে শহিদ ১ সেনা জওয়ান। গুরুতর আহত হয়েছে ২ সেনা। এবং খতম হয়েছে ১ জঙ্গি। জানা গিয়েছে পুলওয়ামার কামরাজিপোরা গ্রামে জঙ্গির উপস্থিতির খবর পেয়ে আজ বুধবার সকালেই নিরাপত্তা বাহিনীর একটি দল তল্লাশি অভিযান চালায়। এবং নিরাপত্তা বাহিনীর উপস্থিতি বুঝতে পেরেই জঙ্গির দল আচমকা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ঠিক তখনই পাল্টা গুলি চালাতে শুরু করে দেয় সেনা জওয়ানরা। সংবাদ মাধ্যম সূত্রে খবর সেনা জঙ্গির গুলির লড়াইয়ে শহিদ ১ সেনা জওয়ান। গুরুতর আহত হয়েছে ২ সেনা। এবং খতম হয়েছে ১ জঙ্গি।

পুলওয়ামার কামরাজিপোরা এলাকায় কোনো জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, তাঁর জন্য গোটা এলাকা চিরুনি তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনীরা। সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল, গ্রেনেড ও অন্যান্য বেশকিছু অস্ত্র। চলতি বছরে উপত্যকায় সেনা জঙ্গির গুলির লড়াইয়ে প্রায় ১০০ বেশি জঙ্গি খতম হয়েছে।

এছাড়াও জানা গিয়েছে গতকাল অর্থাৎ মঙ্গলবার উপত্যকা থেকে পাঁচজন সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করে নিরাপত্তা বাহিনী। ওই পাঁচজন সন্ত্রাসবাদীর মধ্যে একজন হিজবুল মুজাহিদিনের সদস্য। এছাড়াও উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকা থেকে বেশ কিছু গ্রেনেড ও অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।