Thursday, February 9, 2023

Japanese Candy: স্বাদহীন ক্যান্ডি লঞ্চ করল জাপান

Outlinebangla: ক্যান্ডি বা লজেন্স (Candy) খেতে ছোটো থেকে বড় প্রত্যেকেই পছন্দ করি। মেলা কিংবা বড় কোনো উৎসবে নানা রঙের নানা স্বাদের ক্যান্ডি (Candy) বা লজেন্স দেখে লোভ সামলাতে পারি না। ভিন্ন স্বাদে ভরা লজেন্স যেমন আমাদের মনের আকাঙ্খা ও স্বাদ মেটায় তেমনই চটজলদি মন ভালো করে দেয়। আচ্ছা ধরুন আপনি লজেন্স চুষছেন কিন্তু কোনো রকম স্বাদ পাচ্ছেন না কেমন লাগবে আপনার? হ্যাঁ এমনিই একধরনের লজেন্স (Candy) আছে যেটি চুষবেন কিন্তু স্বাদ পাবেন না!

সম্প্রতি জাপানি কনভেনিয়েন্স স্টোর চেইন লসন নামে একটি প্রতিষ্ঠান এই অভিনব ক্যান্ডি চালু করেছে। তবে জাপানি সংবাদ মাধ্যমের দ্বারা জানা গিয়েছে “আজি ন সিনাই” নামে (স্বাদহীন লজেন্স বা ক্যান্ডি) পরীক্ষামূলক বিক্রি চলছে (Japanese Candy)। আরও জানা গিয়েছে ওই অভিনব ক্যান্ডির কোনো স্বাদ নেই, এটি চুষেও কোনো ধরনের অনুভূতি পাওয়া যাবে না।

“আজি ন সিনাই” নামের ওই ক্যান্ডিতে মাত্র দুটি উপাদান রয়েছে। সিন্থেটিক চিনির বিকল্প পলিডেক্সট্রোজ ও জৈব চিনির বিকল্প এরিথ্রিটল দিয়ে ওই ক্যান্ডি উৎপাদন করা হয়েছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই ক্যান্ডি সম্পূর্ণ স্বাদহীন নয়। এতে ধাতু বা পাথরেরও ঘ্রাণ রয়েছে বলেই অনুমান। তবে এক ব্যক্তি ক্যান্ডি খাওয়ার পর জানিয়েছেন, হালকা মিষ্টি ঘ্রাণ থাকলেও কোনো স্বাদ নেই। ক্যান্ডি বিক্রির বিষয়ে নির্মাতা প্রতিষ্ঠান বলেছেন, এই স্বাদহীন ক্যান্ডি তখনই বাজারজাত হবে, যখন একাধিক ভোক্তা এটিকে গ্রহণ করবে।

সম্পর্কিত পোস্ট

Stay Connected

3,889FansLike

সর্বশেষ আপডেট