মুখ্যমন্ত্রীকে “Jai Shri Ram” বলা মানে ষাঁড়কে লাল কাপড় দেখানো: Anil Vij

'Jai Shri Ram' chants to her is like red rag to a bull: Anil Vij on Mamata Banerjee
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ভারতের অন্যতম স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষির্কী উপলক্ষ্যে ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠানে উঠল জয় শ্রী রাম স্লোগান। এবার নেতাজির জন্মবার্ষিকীতেও লাগল রাজনৈতিক রঙ। এই বিষয়ে নিয়ে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী ও বিজেপি নেতা অনিল ভিজ কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে বলেছেন “মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে জয় শ্রীরাম বলা মানে, ষাঁড়কে লাল কাপড় দেখানো।“ এই কারনেই উনি বক্তব্য বন্ধ করে দিয়েছিলেন।

ঠিক কি হয়েছিল ওই অনুষ্ঠানে, গতকাল বক্তব্য রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আহব্বান জানানোর পরই দর্শক আসন থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগান ভেসে আসে। সরকারি অনুষ্ঠানে এমন নিন্দনীয় ঘটনায় অপমানিত বোধ করেন তিনি। তারপরই ডায়াসে দাঁড়িয়ে তিনি বলেন ‘আমার মনে হয় সরকারি অনুষ্ঠানের একটা ডিগনিটি থাকা উচিত। এটা সরকারি অনুষ্ঠান, কোন একটি রাজনৈতিক দলের অনুষ্ঠান নয়। এর পর তিনি আর কোনো বক্তব্য রাখেননি।

এই ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাশে পেয়েছেন বাম-কংগ্রেস নেতাদের। তাঁরাও বলছেন, মাননিয়া মুখ্যমন্ত্রীর সাথে তাঁদের রাজনৈতিক বিরোধিতা থাকতে পারে, কিন্তু সরকারি অনুষ্ঠানে এই ধরনের আচরণ একদমই মেনে নেওয়া যায় না।