Tuesday, March 2, 2021
Home দেশ Indian Railway: আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন না চালানোর সেই সিদ্ধান্ত রেলের

Indian Railway: আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন না চালানোর সেই সিদ্ধান্ত রেলের

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনা আবহের মাঝেই রেল বোর্ডের তরফে জানা গিয়েছিল চলতি মাসের (আগস্ট) ১২ তারিখ পর্যন্ত ট্রেন চলবে না। তবে করোনা সংক্রমনের হার যেভাবে দিন দিন বেড়ে চলেছে সেকারনে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে ফের ট্রেন চলাচল স্থগিত রাখা হল। রেল বোর্ডের তরফে জানা গিয়েছে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন (Train) চলবে না। এছাড়াও জানিয়েছে মেট্রো, লোকাল, দূরপাল্লার ট্রেনও বন্ধ রাখা হচ্ছে। তবে আগের মতোই স্পেশাল ট্রেন ও মালগাড়ি চালু থাকছে।

করোনা আবহের মধ্যে ভারতীয় রেল ৩০ টি রাজধানী সহ ২০০ টি স্পেশ্যাল ট্রেন চালু রেখেছে। এবং এই ট্রেন গুলি নির্দিষ্ট নিয়ম মেনেই আগের মতই চলবে। রেলবোর্ডের চেয়ারম্যান বিনোদকুমার যাদব সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, দেশের কঠিন পরিস্থিতির মধ্যে ট্রেন চলাচলের চেয়ে জরুরি মানুষের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া। তাই পুনরায় ট্রেন না চালানোর সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও ট্রেন বন্ধ রাখার বিষয়ে রেল বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, যে সমস্ত রাজধানী ও স্পেশ্যাল ট্রেনগুলি চলছে সেই ট্রেন গুলির ৭০ শতাংশ আসন ফাঁকা থাকছে। করোনা পরিস্থিতিতে যাত্রীদেরও চাহিদা নেই। যাত্রীদের চাহিদা না থাকায় রেল যাত্রীবাহী ট্রেন চালানোর সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসছে। গত ৪ মাস ধরে বন্ধ রয়েছে রেল পরিষেবা, এত লোকসানে চলা সত্বেও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রেলবোর্ড এখনই স্বাভাবিক ট্রেন চলাচল শুরু করতে চাইছে না।

Most Popular