এবার বাংলাদেশে কমিউনিটি হল গড়বে ভারত সরকার

indian govt will help to established community hal in bangladesh
PM Modi In Bangladesh (Photo: ANI)

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান উপলক্ষে দু’দিনের সফরে গতকাল বাংলাদেশে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা মহামারীর প্রায় ১৫ মাস পর এটি তাঁর প্রথম বিদেশ সফর। সেখানে ঈশ্বরীপুরার যশোরেশ্বরী কালী মন্দিরের পুজো দিয়ে তিনি জানান ভারত সরকার এবার বাংলাদেশে কমিউনিটি হল গড়বে।

যশোরেশ্বরী কালী মন্দিরে পুজোর সময় মেলা বসে। দূর দূরান্ত থেকে বহু মানুষ এখানে পুজো দিতে যায়। এমনকি সীমান্ত পেরিয়ে ভারত থেকে সেখানে অনেকে যান। সেই সময় মানুষের আশ্রয়ের প্রয়োজন হয়। তাছাড়া নানা প্রাকৃতিক দুর্যোগের প্রভাবে বাংলাদেশ অনেক সময় বিপর্যস্ত হয়েছে। বহু মানুষ ঘরছাড়া হয়। এই সব পরিস্থিতিতে যাতে সাধারণ মানুষ আশ্রয় নিতে পারে তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কালী মন্দিরে পুজো দিয়ে মোদী বলেন, ‘২০১৫ তে বাংলাদেশে এসছিলাম। তখন ঢাকেশ্বরী মন্দিরে আশীর্বাদ নিয়েছিলাম। আজ মা কালীর চরণে আশীর্বাদ নিলাম। করোনার জন্য মানুষ যেভাবে সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, তা থেকে যাতে মুক্তি মেলে, সেই প্রার্থনাই করেছি। গোটা বিশ্বের মানুষের জন্য প্রার্থনা করেছি। ৫১ শক্তিপীঠের মধ্যে একটিতে আসার সুযোগ পেয়েছি। সবগুলিতেই যেতে চাই। পবিত্র জায়গায় এসেছি।’ দুদিনের প্রচুর কর্মসূচি আছে তাঁর। কালী মন্দিরে পুজোর পর যাবেন মাতুয়াদের সাথে দেখা করতে ওড়াকান্দিতে।