Homeদেশঊর্ধ্বমুখী COVID গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০ হাজার ৯৫৩ জন

ঊর্ধ্বমুখী COVID গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০ হাজার ৯৫৩ জন

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ক্রমশ চোখ রাঙাচ্ছে করোনা পরিস্থিতি। প্রতিদিন বেড়েই চলেছে করোনা ভাইরাস (coronavirus) সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে (Coronavirus cases increasing in India) নতুন করে সংক্রমিত ৪০ হাজার ৯৫৩ জন। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। এবং গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ২৩ হাজার ৬৫৩জন।

দেশে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৫৫৮ জন। এবং দেশে ইতিমধ্যে করনার টিকাকরণ হয়েছে ৪ কোটি ২০ লক্ষ ৬৩ হাজার ৩৯২ জনের। দেশের বিভিন্ন প্রান্তে ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থিতি।

এমন পরিস্থিতির মধ্যেই গত ১৭ মার্চ দেশের সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাকে রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রীদের কোমর বেঁধে নামার বার্তা দিয়েছেন। শুধু রাজ্যই না কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও তিনি জানিয়েছেন করোনার দ্বিতীয় স্রোত রুখতে প্রয়োজনে ‘মাইক্রো কনটেইনমেন্ট জোন’ তৈরি করতে হবে। এবং দরকার পড়লে পুরোনো সুরক্ষাবিধি চালু করতে হবে।

এই মুহূর্তে