Homeদেশবিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত দেশের তালিকায় তিন নম্বরে ভারত

বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত দেশের তালিকায় তিন নম্বরে ভারত

আউটলাইন বাংলা ডেস্কঃ বিশ্বজুড়ে করোনার তাণ্ডব। দিন দিন বেড়েই চলেছে সংক্রমনের সংখ্যা। করোনা আক্রান্তের সংখ্যার বিচারে ইতালিকে ছাপিয়ে গিয়েছিল গত ৬ জুন। এবং দেশের তালিকায় ছ’নম্বরে ছিল ভারত। তবে এক মাসের মধ্যে আক্রান্তের সংখ্যার নিরিখে রাশিয়াকেও ছাপিয়ে গেল ভারত। এই মুহূর্তে বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত দেশের তালিকায় ৩ নম্বর স্থানে পৌঁছে গেল ভারত।

বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত দেশের তালিকায় ভারতের থেকে এগিয়ে রয়েছে ব্রাজিল এবং মার্কিন যুক্তরাষ্ট্র। ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ, এবং মার্কিন যুক্তরাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ। রবিবারে পাওয়া হিসাব অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজারেরও বেশি ছিল। তবে আজ worldometers-এর তথ্য অনুযায়ী, সকাল ৭ টা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৯৭,৯৩৬।

রাশিয়ায় গতকাল অর্থাৎ রবিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬ লক্ষ ৮০ হাজার ২৮৩ জন। এবং আজ সকালে রাশিয়ার মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬৮১,২৫১। ফলে আক্রান্তের নিরিখে রাশিয়া চতুর্থ স্থানে উঠে এসেছে। তবে আশার খবর হল দেশে সুস্থতার হার ৬০ শতাংশ ছাড়িয়েছে।

এই মুহূর্তে