Homeরাজ্যচিনকে যোগ্য জবাব দিয়েছে ভারত, আর কি বললেন মার্কিন বিদেশসচিব?

চিনকে যোগ্য জবাব দিয়েছে ভারত, আর কি বললেন মার্কিন বিদেশসচিব?

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষ নিয়ে মুখ খুললেন মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও৷ তিনি বলেছেন ভারতের উপর চিন যেভাবে আগ্রাসী মনোভাব দেখিয়েছে তাতে ভারত যোগ্য জবাব দিয়েছে চিনকে। তিনি কড়া সমালোচনা করে বলেছেন চিনের আগ্রাসী নীতি ও আগ্রাসী মনোভাবের বিরুদ্ধে গোটা বিশ্বকে একজোট হওয়ার জন্য আহ্বান জানায়।

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সাথে চিনের আগ্রাসী মনোভাব ও চিনা পন্যের বিষয়ে একাধিকবার আলোচনা করেছেন। এখানেই শেষ না সম্প্রতি চিন ভুটানের ভূখণ্ড দখলের চেষ্টা করছে। শুধু ভুটান না এমনই অনেক এলাকা দখলের চেষ্টা করছে চিন। এই নিয়েও সমালোচনা করছেন। চিনা প্রেসিডেন্ট শি জিনপিং যেভাবে গোটা বিশ্বে উপর যেভাবে আগ্রাসী মনোভাব দেখাচ্ছে তার ফল ভালো হবে না বলে সতর্ক করেছেন মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও৷

করোনা ভাইরাসের উৎসস্থল চিন, এই ভাইরাস সম্পর্কে সঠিক সময় যদি গোটা বিশ্বকে জানাত তাহলে করোনা ভাইরাসের সংক্রমণ এতটা ছড়িয়ে যেত না, আর এত লক্ষ লক্ষ মানুষের মৃত্যু হত না। এ কারন উল্লেখ করে মাইক পম্পেও চিনের কমিউনিস্ট পার্টিকে উদ্দেশ্য করে বলেছেন তাঁদের কোনো বিশ্বাসযোগ্যতা নেই।

এই মুহূর্তে