বেলাগাম সংক্রমণের মধ্যেই ভারতে করোনাযুদ্ধে জয়ী ১৫ লক্ষেরও বেশি মানুষ

India COVID19 recoveries cross the historic peak of 1.5 million
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ দেশ জুড়ে প্রতিদিন করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। কোনো ভাবেই রোখা সম্ভব হচ্ছে না। গোটা বিশ্ব করোনা প্রতিষেধকের অপেক্ষায় দিন গুনছে। রবিবার অর্থাৎ গতকাল ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ৩৯৯ জন। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৫৩ হাজার ১১ জন। এর মধ্যে সংক্রামিত রোগীর সংখ্যা ৬ লাখ ২৮ হাজার ৭৪৭ জন। গতকাল পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৩৭৯ জনের। এমন পরিস্থিতিতে আশার খবর হল দেশে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ৮০ হাজার ৮৮৪ জন।

আজ সোমবার সকালে এমনটাই জানালো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে গতকাল সুস্থতার হার সবথেকে বেশি ছিল। গতকাল সুস্থ হয়ে উঠেছেন ৫৩ হাজার ৮৭৯ জন। মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, তেলেঙ্গানা, গুজরাট, অসম, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ এই ১০ টি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। বাংলায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৯৫ হাজার ৫৫৪। এবং করোনা রোগীর মৃত্যু হয়েছে ২,০৫৯ জনের।

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৯.৭ মিলিয়ন। এবং বিশ্বে করোনা রোগীর মৃতের সংখ্যা ৭ লক্ষ ২৯ হাজার মানুষ। তবে জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট অনুযায়ী বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৭ লক্ষ ৭৮ হাজার ৫৬৬। করোনা রোগীর মৃতের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৬৯২ পৌঁছেছে।