Monday, January 25, 2021
Home অফবিট এবার থেকে মাস্ক না পরে বাইরে বেরলেই জরিমানার পাশাপাশি শাস্তি, বিশেষ নির্দেশ...

এবার থেকে মাস্ক না পরে বাইরে বেরলেই জরিমানার পাশাপাশি শাস্তি, বিশেষ নির্দেশ নবান্নর

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনার সংক্রমণ রুখতে নানা পন্থা অবলম্বন করার পরেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে মাস্ক নিয়ে কড়া রাজ্য। স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন মাস্ক না পরে বাইরে বেরোলে এবার থেকে কড়া ব্যবস্থা নেওয়া হবে। অনালক ওয়ানের পর আনলক টু এর মধ্য দিয়ে গোটা দেশ স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে দেশ, তবে এই মুহূর্তে আরও বেশি করে সাবধানতা অবলম্বন করতে হবে প্রত্যেককে। কিন্তু এমন পরিস্থিতিতে মাস্ক না পরেই বাইরে বেরিয়ে পরছে অনেকেই। কেউ কেউ মাস্ক নিলেও তা গলায় কিংবা চিবুকে লাগিয়ে নির্দ্বিধায় ঘুরছেন।

আজ শুক্রবার নবান্ন থেকে প্রকাশিত নির্দেশিকাতে বলা হয়েছে বাড়ি থেকে অন্যত্র কোথাও গেলে বা রাস্তায় বেরোলে অবশ্যই মাস্ক পরতে হবে, মানতে হবে সামাজিক দূরত্ব। তবে মাস্ক পরে না বেরোলে পুলিশ আটকাবে তাকে, এবং জানতে চাওয়া হবে কেন মাস্ক পরছেন না তিনি? এই সব কিছুর পরে জরিমানার পাশাপাশি মাঝ রাস্তা থেকে বাড়ি ফেরত পাঠানো হবে।

তবে বাড়ি ফেরত পাঠানো বা জরিমানেতেই থেমে থাকছে না, হতে পারে কোর্ট-কেস, কোর্টে গিয়ে মাস্ক না পরার কারন বলতে হবে। করোনা সংক্রমণ রুখতে, সাথে সাথে জনসাধারণকে সচেতন করতেই এই বিশেষ নির্দেশ। ইতিমধ্যেই স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিকা জেলা প্রশাসন, পুরসভা এবং পুলিশের কাছে পৌঁছে গিয়েছে।

Most Popular