করোনা পরীক্ষার নিয়মে বিশেষ পরিবর্তন আনল ICMR!

ICMR tells states COVID-19 test
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে, সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। কোনো ভাবেই রোখা যাচ্ছে না করোনা সংক্রমণকে। গত ২৪ ঘণ্টায় দেশে ১৯ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সারা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লক্ষ ১৯ হাজার ছাড়িয়েছে। তবে দেশে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলার কারনে, করোনা পরিক্ষা করার নিয়মে বিশেষ পরিবর্তন নিয়ে এসেছে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (ICMR)।

ICMR-এর নতুন নির্দেশিকাতে বলা হয়েছে, এবার থেকে ডাক্তারের প্রেসক্রিপশন বা পরামর্শ ছাড়াই করোনা পরিক্ষা করা যাবে। এবং যদি কেউ ভাবেন করোনার পরিক্ষা করাবেন তাহলে অবশ্যই যে কোনও ল্যাব থেকে পরীক্ষা করাতে পারেন। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব প্রীতি সুদান ও ICMR-এর ডিরেক্টর জেনারেল ডঃ বলরাম ভার্গব সব রাজ্যকেই এই নির্দেশ মত চিঠি পাঠিয়েছেন।

এছাড়াও জানিয়েছেন যদি কোনো ব্যক্তির করোনা পরিক্ষার রিপোর্টে পজিটিভ আসে তাহলে অবশ্যই সেই ব্যক্তির খুব দ্রুত চিকিৎসা শুরু করতে হবে। সাথে সাথে জানিয়েছেন প্রত্যেক ল্যাব যেন একই মূল্যে করোনা পরীক্ষার করেন। তবে যে সকল ব্যক্তির করোনা পরিক্ষা করার পর রিপোর্টে নেগেটিভ আসবে, সেই সক ব্যক্তিদের RT-PCR পরিক্ষা করানোর পরামর্শ দিয়েছেন (ICMR)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here