Sunday, January 24, 2021
Home হলুদ খবর বাড়িতে পিঁপড়ের উপদ্রবে নাজেহাল, সহজেই মুক্তি পাবেন যেভাবে

বাড়িতে পিঁপড়ের উপদ্রবে নাজেহাল, সহজেই মুক্তি পাবেন যেভাবে

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ প্রত্যেক বাড়িতেই পিঁপড়ে (Ant) একটি বড় সমস্যা। যতই বাড়ির সর্বত্র পরিস্কার পরিছন্ন রাখুন না কেন পিঁপড়ের হাত থেকে রেহাই নেই। পিঁপড়ের উপদ্রবে নাজেহাল? এবার ঘরোয়া উপায়ে পিঁপড়ের বংশ ধংশ করুন। রইল বেশ কিছু সহজ টিপস, দেখে নিন এক নজরে।

(১) বাড়ি পরিস্কার রাখুনঃ শুধু পিঁপড়ে না অন্যান্য কীট-পতঙ্গ দূর করতে প্রথমত প্রয়োজন প্রতিদিন ঘরের সব কোনা ঠিকমতো পরিস্কার রাখা। এছাড়াও জলে কীটনাশক লিক্যুইড মিশিয়ে প্রতিদিন ঘর মুছুন। একদম কোথাও নোংরা জমতে দেবেন না। খাবার দীর্ঘক্ষণ ডায়নিং টেবিলে ফেলে রাখবেন না। খাওয়ার পর বাসনপত্র সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলুন।

(২) দারচিনি গুঁড়োঃ আপনার ঘরের যে সমস্ত জায়গায় বেশি পিঁপড়ে ঘুরে বেড়ায়, সেই জায়গাগুলিতে ভালো করে দারচিনি গুঁড়ো ছড়িয়ে দিন। এর গন্ধ পিঁপড়ে সহ্য করতে পারে না, দেখবেন পিঁপড়ে নিমেসেই উধাও হয়ে যাবে।

(৩) চক অথবা বেবি পাউডারঃ চকগুঁড়ো জলে মিশিয়ে বাড়ির দেওয়ালে ছিটিয়ে দিন। এই একই কাজ বেবি পাউডার দিয়েও করতে পারেন।

(৪) নুনঃ কয়েক টেবিল চামচ নুন গরম জলে মিশিয়ে নিন, তারপর এই মিশ্রণ ঠাণ্ডা করে নিয়ে, পিঁপড়ের সম্ভাব্য সব জায়গায় ছিটিয়ে দিন। দেখবেন পিঁপড়ে আর আসবে না।

(৫) সাদা ভিনিগারঃ সাদা ভিনিগার পিঁপড়ে তাড়াতে ভীষণ কার্যকরী। জল এবং সাদা ভিনিগার সম পরিমাণে মিশিয়ে ঘরের বিভিন্ন কোনায় ভালো করে ছড়িয়ে দিন। দেখবেন পিঁপড়ে আর থাকবে না।

Most Popular