Homeবিবিধমাত্র ২৬ ঘন্টায় এভারেস্ট জয় করে বিশ্বরেকর্ড গরলেন হংকংয়ের এই মহিলা..

মাত্র ২৬ ঘন্টায় এভারেস্ট জয় করে বিশ্বরেকর্ড গরলেন হংকংয়ের এই মহিলা..

Outlinebangla Digital Desk: অদম্য জেদ ও ইচ্ছাশক্তি থাকলে যে কোনো পাথর রুপ বাধা পদাঘাতে ভেঙ্গে ফেলা সম্ভব। সম্প্রতি ২৬ ঘণ্টারও কম সময়ে বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ মাউন্ট এভারেস্টের শীর্ষে উঠে বিশ্বরেকর্ড গড়লেন হংকংয়ের এক নারী। ৪৪ বছর বয়সী হংকংয়ের ওই নারী পেশায় শিক্ষিকা।

এভারেস্ট বেসক্যাম্পের সমন্বয়ক জ্ঞানেন্দ্র শ্রেষ্ঠ জানিয়েছেন, সাং হিন হাং নামে ৪৪ বছর বয়সী ওই নারী শনিবার দুপুর ১টা ২০ মিনিটে যাত্রা শুরু করে ও রবিবার বিকেল ৩টা ১০ মিনিটে সামিট সম্পন্ন করেন। মোট সময় লেগেছে ২৫ ঘণ্টা ৫০ মিনিট। এছাড়াও ২০১৭ সালে হংকংয়ের প্রথম নারী হিসাবে সাং হিন হাং এভারেস্ট জয় করেন। তবে এর আগে অল্প সময়ে এভারেস্টের শীর্ষে উঠার রেকর্ড ছিল নেপালি নারী পর্বতারোহী পুঞ্জ ঝাংমু লামার। তিনি ২০১৮ সালে ৩৯ ঘণ্টা, ৬ মিনিটে সম্পন্ন করেছিলেন।

জানা গিয়েছে এই সামিটে সাং হিন হাং এর গাইড ও টিম লিডার ছিলেন পূর্বা তেনিজিং শেরপা। জানা গিয়েছে এই মুহূর্তে তিনি গিনেস বুকে নাম লেখাতে পারছেন না। এর জন্য দরকার প্রমান, প্রমান সহ আবেদন করতে হবে। তারপরই মিলবে স্বীকৃতি। সাং হিন হাং খুবই আশাবাদী তিনি তাঁর যথাযথ প্রমান দেখিয়ে সার্টিফিকেট আদায় করে নেবে।

এই মুহূর্তে