Homeদেশজনপ্রিয় ফেয়ারনেস ক্রিম 'Fair & Lovely' থেকে 'Fair' শব্দটি ছেঁটে ফেলতে চলেছে...

জনপ্রিয় ফেয়ারনেস ক্রিম ‘Fair & Lovely’ থেকে ‘Fair’ শব্দটি ছেঁটে ফেলতে চলেছে Hindustan Unilever

আউটলাইন বাংলা ডেস্কঃ ফেয়ার অ্যান্ড লাভলি (Fair & Lovely) বিজ্ঞাপনে মূলত ত্বকের রং একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এই ক্রিমটি হিন্দুস্তান ইউনিলিভার (Hindustan Unilever) সংস্থার জনপ্রিয় প্রসাধনী দ্রব্য। আমেরিকায় জর্জ ফ্লয়েডের হত্যার পর মুহূর্তেই থেকে বর্ণবৈষম্য নিয়ে উত্তাল হয়েছে গোটা বিশ্ব। অনেকদিন আগেই গোটা বিশ্বে প্রতিবাদ শুরু হয়েছে বর্ণবৈষম্য নিয়ে, ফেয়ার অ্যান্ড লাভলি (Fair & Lovely) নামের মধ্যে লুকিয়ে আছে বর্ণবিদ্বেষ, তাই নিয়েও কিছু দিন আগে প্রতিবাদ শুরু হয়।

এই কারন বশত বৃহস্পতিবার ইউনিলিভার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে জনপ্রিয় ফেয়ারনেস ক্রিম ফেয়ার অ্যান্ড লাভলি (Fair & Lovely) থেকে ‘ফেয়ার শব্দটাই ছেঁটে ফেলা হবে অর্থাৎ আর ব্যবহার করা হবে না। এবং জানা গিয়েছে খুব তাড়াতাড়ি এই ক্রিমের নতুন নাম প্রকাশ করা হবে। বিতর্কের কারনে বিজ্ঞাপন থেকে সরিয়ে নেওয়া হবে ত্বকের যত্ন নেওয়ার নানা বিষয়, শুধু তাই না গায়ের রং দিয়ে সৌন্দর্য বিচারের বিজ্ঞাপন দেখানো যাবে না আর।

হিন্দুস্থান ইউনিলিভারের চেয়ারম্যান এবং ম্যানজিং ডিরেক্টর সঞ্জীব মেহতা (Sanjiv Mehta) এই বিষয়ে“জানিয়েছেন “ফেয়ার অ্যান্ড লাভলির পরিবর্তনের পাশাপাশি আমাদের বাকি স্কিনকেয়ার পোর্টফোলিওতেও ইতিবাচক নতুন দৃষ্টি প্রতিবিম্বিত করবে। “Hindustan Unilever”-এর বিজ্ঞাপনে এবার থেকে ফেয়ার, ফেয়ারনেস, হোয়াইটনিং বা লাইটেনিং স্কিন এই শব্দগুলির আর ব্যবহার করা হবে না।

এই মুহূর্তে