Homeরাজ্যবিশ্ব বাণিজ্য সম্মেলনের হিসেব চেয়ে খোঁচা মেরে টুইট রাজ্যপালের, পাল্টা জবাব সাংসদ...

বিশ্ব বাণিজ্য সম্মেলনের হিসেব চেয়ে খোঁচা মেরে টুইট রাজ্যপালের, পাল্টা জবাব সাংসদ সৌগতর

আউটলাইন বাংলা ডেস্কঃ সম্প্রতি রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) অর্থমন্ত্রী অমিত মিত্রকে (Amit Mitra) একটি চিঠি দেন। ওই চিঠির মাধ্যমে জানতে চাওয়া হয়েছিল ২০১৬ সাল থেকে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের পুঙ্খানুপুঙ্খ যাবতীয় হিসাব, বাণিজ্যিক সম্মেলন করতে কোন খাতে কত খরচ হয়েছে, এছাড়াও কত কর্মসংস্থান হয়েছে, এই সমস্ত বিষয়ের হিসাব চেয়েছিলেন তিনি। তবে গতকাল অর্থাৎ শনিবার রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) ওই চিঠিই টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করে। বলেন কেন এত লুকোচুরি? রাজভবন সূত্রে খবর যে পরিমাণ অর্থব্যয় করে এই বাণিজ্য সম্মেলন করা হয়েছে, তার তুলনায় নগণ্য বিনিয়োগ।

তবে এই বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পরিবর্তে পাল্টা জবাব দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)। তিনি জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) খোঁচা মেরে পরামর্শ দিয়েছেন বাজেট বই পড়ে দেখার। সাংসদ সৌগত রায় (Sougata Roy) বলেছেন, ওনার যদি রাজ্য সরকারের কাছে কোনো বিষয়ে জানার ইচ্ছা থাকে সেজন্য সংবিধানের ১৬৭–র ৩ নম্বর ধারা অনুযায়ী জানতে চাইতে পারেন। কিন্তু তিনি টুইট করছেন। কারন রাজ্যপাল মহাশয়ের স্বভাব হয়ে দাঁড়িয়েছে সমস্ত কিছু বিষয় টুইট করে জানানো।

এছাড়াও তিনি জানান যখন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হয়, সেই সময় কি কি নতুন বিনিয়োগ হচ্ছে তা তখনই সমস্ত কিছু ঘোষণা করা হয়। উনি খরচের কথা বলেছেন, সমস্ত খরচ শিল্প দপ্তরের বাজেটেই রয়েছে। তাই এই সমস্ত প্রশ্ন করা সম্পূর্ণ অপ্রয়োজনীয়। সাংসদ সৌগত রায় (Sougata Roy) সব শেষে বলেন রাজ্যপাল মহাশয় কিভাবে বাজেট ডকুমেন্ট পরতে হয় তা জানতেন, তাহলে নিশ্চয় বুঝতে পারতেন কোন খাতে কত খরচ হয়েছে। এবারে বিশ্ব বাণিজ্য সম্মেলন আয়োজিত হবে ১৫-১৭ ডিসেম্বর।

টুইটটি দেখে নিনঃ

এই মুহূর্তে