Homeস্বাস্থ্যলাইফ স্টাইলশীতে খুশকির সমস্যা দূর করুন আপেল সাইডার ভিনেগার দিয়ে!

শীতে খুশকির সমস্যা দূর করুন আপেল সাইডার ভিনেগার দিয়ে!

আউটলাইন বাংলা ডেস্ক: শীত মানেই মাথায় খুশকি। এ সমস্যার কারণে বাইরে বের হতেও বিরক্ত লাগে। চুলের সব সৌন্দর্য নষ্ট করে দেয় খুশকি। দীর্ঘদিন খুশকির সমস্যা থাকলে অতিরিক্ত চুল পড়ার সম্ভাবনা বেড়ে যায়। এজন্য প্রয়োজন চুলের সঠিক যত্ন।

ত্বক ও চুলের বিভিন্ন সমস্যার সমাধানে কার্যকরী ভূমিকা রাখে আপেল সাইডার ভিনেগার। খাবার তৈরি থেকে শুরু করে রূপচর্চা, ওজন কমানোসহ সব সমস্যার সমাধান করে থাকে এটি। তবে আপনাকে জানতে হবে এর সঠিক ব্যাবহার। খুশকি থেকে মুক্তি পেতে আপেল সাইডার ভিনেগার ব্যাবহার করা যায়।

Get rid of dandruff
Image Source: Google

এতে থাকা অ্যাসিড মাথার ত্বকের মৃত কোষগুলো দূর করে দেবে। সেই সঙ্গে ছত্রাকের বৃদ্ধি কমিয়ে ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখবে। ফলে খুব তারাতারি কমে যাবে আপনার খুশকির সমস্যা। শ্যাম্পুর সঙ্গে কয়েক টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে চুল পরিষ্কার করুন। এ ছাড়াও যেকোনো তেলের সঙ্গে সামান্য ভিনেগার মিশিয়ে চুলে স্প্রে করতে পারেন।

তবে আপেল সাইডার ভিনেগার কখনো সরাসরি ত্বকে বা চুলে ব্যবহার করবেন না। কারন এতে যে অ্যাসিড থাকে তাতে ওই স্থানটি পুড়ে যেতে পারে। তাই তেল বা শ্যাম্পুর সঙ্গে মিশিয়েই এটি ব্যবহার করবেন। জলের সঙ্গে মিশিয়েও ব্যাবহার করতে পারেন তবে সাবধানতা অবলম্বল করতে হবে এবং কোনরকম সমস্যা থাকলে ব্যাবহার করা যাবে না, সেক্ষেত্রে ডাক্তারএর পরামর্শ নিন।

এই মুহূর্তে