নিমিষে দূর করুন কোষ্ঠকাঠিন্যের সমস্যা, ঘরোয়া টোটকা

Get rid of constipation in an instant, home remedies
Image Source: Google

আউটলাইন বাংলা হেল্থ ডেস্ক: কোষ্ঠকাঠিন্য নানা সমস্যা ডেকে আনতে পারে। আপনি যদি কোষ্ঠকাঠিন্যে ভুগছেন এবং ঘরোয়া টোটকাতে আস্থা রাখতে চান তবে বেছে নিতে পারেন সহজ একটি উপায়। এটি আপনার কোষ্ঠকাঠিন্যের সমস্যা অনেকটাই কমিয়ে আনবে। একগ্লাস গরম জলে এক চামচ ঘি দিয়ে পান করতে হবে আপনাকে। সম্প্রতি এর উপকারিতার কথা প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

যেভাবে খেতে হবে-
একগ্লাস হালকা গরম জলে এক টেবিল চামচ ঘি ভালোভাবে মিশিয়ে নিতে হবে। ভালো ফল পেতে সকালে খালি পেটে পান করুন। যখন কোষ্ঠকাঠিন্য ঘটে তখন পাচনতন্ত্র, অন্ত্র এবং কোলন রুক্ষ, শক্ত এবং শুষ্ক হয়ে যায়। ঘি এর তৈলাক্তকরণ বৈশিষ্ট্য সিস্টেমকে নরম করে এবং শরীর থেকে বর্জ্য মসৃণভাবে নির্গমনকে সহায়তা করে। এভাবে ঘি মিশ্রিত জল পান করলে কোষ্ঠকাঠিন্য থেকে দ্রুত মুক্তি পাবেন।

ghee home remedies
Image Source: Google

জেনে নিন এটি কিভাবে কাজ করে-
ঘি একটি সুপারফুড তবে এর উপকার ঠিকভাবে পাওয়ার জন্য অবশ্যই এটি গ্রহণের সঠিক উপায় জানতে হবে আপনাকে। ঘি কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে। বিপাকের সাহায্য করে, পেটে ব্যথা, গ্যাস, ফোলাভাব এবং কোষ্ঠকাঠিন্যের অন্যান্য লক্ষণগুলোও হ্রাস করে।
ঘি হাড়ের শক্তিবৃদ্ধি সহ ওজন হ্রাস করে। ঘুম সহ স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে সাহায্য করে ঘি। এটি সর্বোত্তম প্রাকৃতিক রেচক। ঘি শরীরের তৈলাক্তকরণ সরবরাহ করে এবং অন্ত্রের উত্তরণ পরিষ্কার করে, যা বর্জ্য চলাচলে উন্নতি করে এবং কোষ্ঠকাঠিন্যের ঝুঁকি হ্রাস করে।