মুখ্যমন্ত্রীর আবেদনে আগামী ১০ জুলাই থেকে রাজ্যের বিভিন্ন স্পেশ্যাল ট্রেনগুলি সপ্তাহে একবার চলবে

Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনা সংক্রমণ রোধ করতে ট্রেন চলাচল স্থগিত রাখা হয়েছিল। তবে এবার পরিস্থিতির পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের অনুরোধে হাওড়া, দিল্লি, মুম্বই ও আহমেদাবাদগামী স্পেশ্যাল ট্রেনগুলি এবার থেকে থেকে সাপ্তাহিক হয়ে যাবে, অর্থাৎ সপ্তাহে একদিন চলবে। রেলের তরফ থেকে সোমবার এমনটাই জানানো হয়েছে। রাজ্য থেকে স্পেশ্যাল ট্রেনগুলি সপ্তাহে একবার ছাড়বে এবং রাজ্যে ফিরে আসবে সপ্তাহে একদিন। সূত্রে খবর আগামী ১০ জুলাই থেকে শুরু হচ্ছে এই নতুন পরিষেবা।

সপ্তাহে একদিন চললেও সমস্ত রকম বিধি মেনেই চলবে স্পেশ্যাল ট্রেনগুলি। হাওড়া থেকে রোজই মুম্বাই আহমেদাবাদগামী ট্রেন ছাড়ে। তবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার ফলে এই ট্রেন গুলি ১০ জুলাই-এর পর থেকে সপ্তাহে একদিন চলবে। এছাড়াও হাওড়া থেকে পূর্বা দিল্লির রুটেও স্পেশ্যাল ট্রেনগুলি এবার থেকে সপ্তাহে একদিন ট্রেন চলবে।

পূর্বা এক্সপ্রেস, অমৃতসর এক্সপ্রেস, আহমেদাবাদ এক্সপ্রেস, পদাতিক এক্সপ্রেস, পাটনা জনশতাব্দী এক্সপ্রেস সহ বেশ কিছু স্পেশ্যাল ট্রেন প্রতিনিয়ত যাওয়া আসা করে হাওড়া থেকে, এই বিশেষ কয়েকটি ট্রেন কে সপ্তাহে একদিন চালানোর জন্য রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে অনুরোধ জানায় রাজ্য। সেকারনেই রেল বোর্ড স্পেশ্যাল ট্রেন গুলিকে সপ্তাহে এক দিন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here