HomeবিদেশChowmein addiction in China: চাউমিন খেলেই লেগে যাচ্ছে নেশা, রহস্যভেদে পুলিশ কর্তা

Chowmein addiction in China: চাউমিন খেলেই লেগে যাচ্ছে নেশা, রহস্যভেদে পুলিশ কর্তা

Outlinebangla Desk: ফাস্টফুড খেতে ভালোবাসে না এমন লোক খুব কমই আছে। যত মানুষের ব্যস্ততা বাড়ছে, ততই ফাস্টফুডের জনপ্রিয়তা বাড়ছে। কিন্তু ফাস্টফুড খেয়ে নেশা হয়ে গেছে এমন কথা শুনেছেন? এবার এরকমই এক ঘটনা ঘটেছে চিনের জিয়াংসু প্রদেশের লিয়ানুয়ানগং শহরে। সেখানে একটি ফাস্টফুডের দোকানে মাদক মিশ্রিত চাউমিন বিক্রির অপরাধে লি নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, লিয়ানুয়ানগং শহরে রাস্তার ধারে ফাস্টফুডের দোকান ছিল লি নামে ওই ব্যক্তির। অল্প সময়ের মধ্যে তাঁর দোকান জনপ্রিয়তা লাভ করে। তাঁর দোকানের মূলত চাউমিন বিখ্যাত ছিল। এমনকি দোকান খোলার আগে থেকেই দোকানের সামনে লাইন পড়ে যেত। যে একবার খেত, সে রোজ আসত চাউমিন খাওয়ার জন্য। এই কথা এলাকার এক পুলিশ অফিসারের কানে পৌঁছায়। সেই অফিসারও চাউমিন খাওয়ার জন্য দোকানে যান। চাউমিন মুখে দিয়েই পুলিশ কর্তার সন্দেহ হয়।চাউমিনের নমুনা নিয়ে তদন্তকারী বিভাগের কাছে পাঠিয়েছিলেন। সেখান থেকে জানা যায়, চাউমিনের সাথে মেশানো ছিল মাদক দ্রব্য।

তদন্তকারী বিভাগ বিষয়টি নিশ্চিত করে। চাউমিনের মধ্যে মাদক দ্রব্য মেশানো হত বলেই ক্রেতারা আসক্ত হয়ে বারবার সেই দোকানে যেতেন। এর পরেই পুলিশ সব বুঝতে পেরে লি-কে গ্রেফতার করে। পরে লি সব স্বীকার করে নেয়। তিনি জানান, করোনা পরিস্থিতির কারণে ব্যবসায় ক্ষতি হয়। আর সেই কারণেই তিনি এই পদ্ধতি অবলম্বন করেছিলেন।

এই মুহূর্তে