Homeমুশকিল আসানRomantic feeling beautiful flower: বাড়ীতে ফুল গাছ আছে? তাহলে অনেকটাই চাপমুক্ত থাকবেন...

Romantic feeling beautiful flower: বাড়ীতে ফুল গাছ আছে? তাহলে অনেকটাই চাপমুক্ত থাকবেন আপনি!

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ফুল কার না ভালো লাগে। ফুল মানেই রোমান্টিক ভাব (Romantic feeling beautiful flower)। অনেকে বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য নানা রঙের ফুল দিয়ে সাজিয়ে রাখে। বর্তমান সময়ে চাপ মানুষের ছায়া সঙ্গী। কম-বেশি প্রত্যেক মানুষকেই বাড়ি এবং অফিস দুটো দিকিই সামলাতে হয়। তাই অনেকেই দিনের শেষে বাড়ি ফিরে ক্লান্তি অনুভব করেন। কিন্তু আপনার বাড়ি যদি সুন্দর সুন্দর নানা রঙিন ফুল দিয়ে সাজানো থাকে তাহলে সারাদিন যতবেশি পরিশ্রম করুন না কেন, বাড়ি ফিরে নিজেকে অনেক চাপ মুক্ত লাগবে।

ফুল বাড়ির পরিবেশকে অনেকে ইতিবাচক করে তোলে। এমনকি বাড়ির সকল সদস্যের এনার্জি পজিটিভ করে তোলে (Romantic feeling beautiful flower)। ফুল আপনার মেজাজকে পরিবর্তন করে দিতে পারে। ধরুন হঠাৎ কুরিয়ারে এক সুন্দর বুকে এলো আপনার বাড়িতে, বা সকালে ঘুম থেকে উঠে দেখলেন উঠানের জুড়ে ছড়িয়ে আছে নানা ফুল। আর এটা দেখামাত্রই মুড ভালো হয়ে যাবে। সুতরাং বলাচলে ফুল মেজাজ পরিবর্তন করতে সক্ষম।

ফুল দিয়ে সাজানো বাড়ির মধ্যে একটা রোমান্টিকতা বিরাজ করে। এছাড়াও কোন ব্যাক্তি যদি তাঁর জীবনসঙ্গীকে ফুল উপহার দেয়, এর ফলে দু’জন খুশি হয়ে অনেকটা কাছাকাছি আসেন, তাঁদের মধ্যে প্রেম ঘনীভূত হয়। তাই নিজের মন ভালো রাখতে বাড়ি সাজিয়ে তুলুন নানা রঙের ফুল দিয়ে।

তবে সব গাছ ঘরে লাগানো যায় না। বিভিন্ন ধরনের পাতাবাহার, বাঁশপাতা এইগুলি ঘর সাজানোর জন্য ব্যবহার করা যেতে পারে। শোবার ঘরে মানিপ্ল্যান্ট গাছ রাখা যেতে পারে। শুধু ছোট গাছ নয়,বড় গাছও ঘরের কোণে রাখা যেতে পারে। তবে এর উচ্চতা ৬ ফিটের বেশি না হওয়াই ভালো। তবে ঘরে যে গাছই রাখা হোক না কেন একটানা তিন-চার দিনের বেশি রাখা উচিত নয়। কারণ ঘরের ভেতরে সূর্যের আলোর অভাবে পাতা হলুদ হয়ে যায়। তাই মাঝে গাছগুলোকে বাইরে বার করে রোদে রাখা উচিত।

এই মুহূর্তে