পুলিশ প্রশাসনের কড়া নজরদারিতে কেমন ছিল প্রথম দিনের লকডাউন দেখুন ছবিতে

2 days extended lockdown birbhum district

নিজস্ব প্রতিনিধি: রিন্টু পাঁজা, বীরভূম: করোনা মহামারীর জেরে মানুষ আজ নাজেহাল, দেশ জুড়ে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। তাই এবার করোনা ভাইরাস সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গ সরকারের ঘোষিত সপ্তাহে দুদিন লকডাউন জারি। পশ্চিমবঙ্গ জুড়ে চলছে এই লকডাউন।

lockdown birbhum 2

লকডাউনের প্রথম দিনেই স্তব্ধ বীরভূম জেলা। লকডাউন সফল করতে রাস্তায় নেমেছে পুলিশ প্রশাসন। রাস্তায় জনসাধারণকে ঘুরতে দেখলে বাইরে বেরোনোর যথাযথ কারন জানতে চাওয়া হচ্ছে। সব মিলিয়ে বীরভূম জেলার তিনটি মহাকুমা রামপুরহাট, সিউড়ি ও বোলপুর এই তিন টি মহাকুমা জুড়ে চললো পুলিশের কড়া নজরদারি।

lockdown birbhum 3

সদর শহর সিউড়ির বিভিন্ন এলাকা সকাল থেকেই শুনশান। বন্ধ সমস্ত দোকানপাট, বাজার থেকে যানবাহন। সরকারী নিয়মে বন্ধ অফিস আদালত। সদর শহরের গলি হোক বা রাজপথ সব যায়গাই প্রায় জনমানবহীন। একই রকম রামপুরহাট ও বোলপুর শহরের বিভিন্ন স্থানে কার্যত এলাকা শূন্য। বন্ধ সমস্ত দোকান বাজার থেকে শুরু করে যানবাহন।

lockdown birbhum 4

আজকের এই লকডাউন কার্যকর করতে বীরভূম জেলা জুড়ে পুলিশও যথেষ্ট ভূমিকা পালন করে চলেছেন ৷ বীরভূম জেলায় সকাল থেকেই সব জায়গাতেই রয়েছে পুলিশ মোতায়েন ৷ ঘন ঘন জনস্বার্থে প্রচার করা হচ্ছে লক ডাউন কার্যকর করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও আবশ্যিক ভাবে মাস্ক পরার জন্য ৷

lockdown birbhum 5

রোগ যখন বড় বালাই, তখন প্রশাসনের নির্দেশ মানা ছাড়া উপায় কি! স্থানীয় মানুষও এই লকডাউনকে পূর্ণ সমর্থন জানিয়েছে করোনা অতিমারী থেকে রক্ষা পাওয়ার জন্য ৷

lockdown birbhum

আরও পড়ুন- নতুন করে ৬টি পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করল বীরভূম জেলা প্রশাসন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here