অবশেষে দর্শনার্থীদের জন্য খুলছে তারাপীঠ মন্দির, দেখুন বিস্তারিত

Finally the Tarapith temple will open for visitors from next Monday

রিন্টু পাঁজা, তারাপীঠ: আগামী সোমবার অর্থাৎ ২৪ শে আগস্ট থেকে দর্শনার্থীদের জন্য ফের খুলছে তারাপীঠ মন্দির। রাজ্যের বিভিন্ন জায়গাতে ও বীরভূম জেলায় করোনা ভাইরাস উদ্ধোমুখী হওয়ায়  কিছুদিন আগে মন্দির কমিটি মিটিং করে সিধান্ত নেয় যে ১ আগস্ট থেকে তারা মায়ের মন্দির দর্শনার্থীদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

সেই মত ১আগস্ট থেকে মন্দির বন্ধ ছিল। আজকে ফের মন্দির কমিটি মিটিং করে সিদ্ধান্ত নেন যে আগামী সোমবার অর্থাৎ ২৪আগস্ট থেকে দর্শনার্থীদের জন্য মন্দিরের মা তারার গর্ভগৃহ খুলে দেওয়া হচ্ছে। তবে এখনি ভেতরে ঢোকা যাবে না, বাইরে থেকেই দর্শন করতে হবে। এর আগেও করা নিয়মের মধ্যে দিয়ে মন্দির খুললেও পরে বন্ধ করে দিতে বাধ্য হয় মন্দির কতৃপক্ষ।

মন্দির কমিটির সভাপতি তারাময় বন্দ্যোপাধ্যায় জানান  “গর্ভগৃহের বাইরে থেকে মা তারা কে দর্শন করতে হবে এবং করোনা ভাইরাস এর সমস্ত সচেতনতা বিধি মেনেই মন্দির খোলা হবে, এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। এই মন্দিরের উপর পূজারি, সেবায়িত থেকে সুরু করে হোটেল ব্যবসা সবই নির্ভর করে থাকে। হাজার মানুষ এই মন্দিরের উপর নির্ভরশীল। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী সোমবার অর্থাৎ ২৪ শে আগস্ট থেকে মন্দির খোলা হবে।“