Wednesday, February 24, 2021
Home দেশ প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিলে সম্মতি দিল দিল্লি পুলিশ

প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিলে সম্মতি দিল দিল্লি পুলিশ

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ নতুন কৃষি বিল নিয়ে বিক্ষোভরত কৃষক সংগঠনগুলি আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে (Republic Day) নয়াদিল্লিতে ট্রাক্টর মিছিল করার সিদ্ধান্ত নিয়েছিল। তবে এই ট্রাক্টর মিছিল করা নিয়ে নানা টানাপোড়েন চলছিল। অবশেষে আন্দোলনরত কৃষকদের মিছিল বের করার অনুমতি দিল দিল্লি পুলিশ। সংবাদমাধ্যম সূত্রে খবর ওই মিছিলের নাম দেওয়া হয়েছে, “কিষাণ গণতন্ত্র প্যারেড।”

গতকাল অর্থাৎ শনিবার দিল্লি পুলিশের সঙ্গে বৈঠকের পর স্বরাজ ইন্ডিয়ার নেতা যোগেন্দ্র যাদব জানিয়েছেন, আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন আন্দোলনরত কৃষকরা “কৃষক গণতন্ত্র যাত্রায়” সামিল হবে। মিছিলের রুট নিয়ে জানা গিয়েছে, গাজিপুর, টিকরি, তিকরি, শাহজানপুর, সিঙ্ঘু বর্ডার-সহ পাঁচটি জায়গা থেকে ট্রাক্টর নিয়ে মিছিল করে কৃষকরা দিল্লীতে প্রবেশ করবে। ওই সময় খুলে দেওয়া হবে সমস্ত ব্যারিকেড। ওই দিন প্রায় ১০০ কিলোমিটার মিছিলের পর, বিক্ষোভের স্থানে ফিরে যাবে আন্দোলনরত কৃষকরা।

টুইটটি দেখুনঃ

কৃষক নেতা অভিমন্যু কোহার জানিয়েছেন, ২৬ জানুয়ারি ট্রাক্টর মিছিলের ‘নীতিগতভাবে’ অনুমতি মিলেছে। তবে দিল্লি পুলিশের সঙ্গে আরেকদফা বৈঠকের পরই সঠিকভাবে মিছিলের রুট ঠিক করা হবে। নতুন কৃষি বিল নিয়ে কেন্দ্রীয় সরকারের সাথে দশম দফার বৈঠকে নতুন ৩ কৃষি আইন নিয়ে সরকার জানিয়েছে, এই কৃষি আইন আলোচনার মাধ্যমেই সমাধান হবে। এবং এই সমাধানের জন্য আগামী এক বা দেড় বছরের জন্য নতুন তিন কৃষি আইন স্থগিত রাখবে কেন্দ্র। এমন পরিস্থিতির মধ্যেই ‘নীতিগতভাবে’ অনুমতি মিলল ট্রাক্টর মিছিল করার।

Most Popular