Wednesday, March 3, 2021
Home দেশ কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আগামী ৮ ই ডিসেম্বর ভারত বনধের ডাক কৃষক...

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আগামী ৮ ই ডিসেম্বর ভারত বনধের ডাক কৃষক সংগঠনগুলির

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ নয়া কৃষি বিল নিয়ে একাধিকবার সরকারের সাথে আলোচনার পরেও কোনরকম সমাধান সুত্র মেলেনি। যার জেরে এবার নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আগামী ৮ ডিসেম্বর দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিল আন্দোলনরত কৃষকরা। আজ শুক্রবার এই কথা জানিয়েছেন ভারতীয় কৃষক ইউনিয়নের সাধারণ সম্পাদক হরবিন্দার সিং লাড়খাওয়াল। তিনি আরও জানিয়েছেন এই আইন পত্যাহার না করা পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

যত দিন যাচ্ছে আন্দোলনের গতিবিধি ক্রমশ বেড়ে চলেছে। সুত্রের খবর অনুযায়ী পঞ্জাব ও হরিয়ানার কৃষকদের পাশাপাশি অন্যান্য জায়গা থেকে আসা হাজার হাজার কৃষক এসে উপস্থিত হয়েছেন দিল্লি সীমান্তে। সারা ভারত কৃষক সভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা জানিয়েছেন, যত দিন যাবে এই আন্দোলনের তেজ ততই বৃদ্ধি পাবে। সরকারকে নয়া কৃষি প্রত্যাহার করতেই হবে।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারের সাথে কৃষক নেতাদের বৈঠক হয়। কিন্তু ওই বৈঠকে কোনো সমাধান সুত্র মেলেনি। জানা গিয়েছে ওই বৈঠকে কৃষি আইন পত্যাহারের দাবিতেই অনড় ছিলেন কৃষক নেতারা। এমন পরিস্থিতির মধ্যে আগামী ৫ তারিখ অর্থাৎ শনিবার ফের বৈঠকে করার কথা ছিল কেন্দ্রীয় সরকারের সাথে কৃষক নেতাদের। কিন্তু তার আগেই আগামী ৮ ডিসেম্বর দেশজুড়ে ধর্মঘটের ডাক দিলেন কৃষক নেতারা।

Most Popular