Homeদেশঅধরা রফাসূত্র, আগামী ১৫ জানুয়ারি কৃষক সংগঠনের মুখোমুখি কেন্দ্র

অধরা রফাসূত্র, আগামী ১৫ জানুয়ারি কৃষক সংগঠনের মুখোমুখি কেন্দ্র

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ নতুন কৃষি বিল নিয়ে গতকাল অর্থাৎ শুক্রবার অষ্টম দফার বৈঠকে সরকারের সাথে আলোচনার পরেও কোনরকম সমাধান সুত্র মেলেনি। নয়াদিল্লির বিজ্ঞান ভাবনে এদিন কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে কেন্দ্রের শীর্ষ আধিকারিকরদের বৈঠক হয়। এদিন কৃষক সংগঠনের নেতারা জানিয়ে দেয়, নতুন কৃষি বিল প্রত্যাহারের বিকল্প কোনও শর্ত মানতে রাজি নন। কৃষক সংগঠন গুলির দাবি একটাই, কেন্দ্রের তিন কৃষি বিরোধী আইন (farm laws) প্রত্যাহার। কৃষকদের এমন দাবি মানতে নারাজ কেন্দ্রীয় সরকার। তবে সরকার এই আইনে কিছু বদল আনতে পারে, কিন্তু নতুন আইন বাতিল করতে একেবারেই নারাজ। এদিন বৈঠক কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর জানিয়েছেন, দুপক্ষই নিজেদের দাবিতে অনড় থাকার কারনে কোনো সিদ্ধান্তে পৌঁছন সম্ভব হয়নি।

এমন পরিস্থিতির মধ্যে আগামী ১৫ জানুয়ারি পরবর্তী দফার বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুত্রের খবর অনুযায়ী কৃষক সংগঠনের ৪০ জন নেতা বৈঠকে উপস্থিত ছিলেন, এবং কেন্দ্রের তরফে কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর, রেল এলং খাদ্যমন্ত্রী পীযূশ গোয়েল এবং শিল্প প্রতিমন্ত্রী সোম প্রকাশ উপস্থিত ছিলেন। অল ইন্ডিয়া কিষাণ সভার সাধারণ সভাপতি হান্নান মোল্লা বৈঠক শেষে জানিয়েছেন, এই মুহূর্তে আদালতে যাওয়ার কথা ভাবছেন না কৃষকরা। আমাদের দাবি না মানা হলে অনির্দিষ্টকাল আন্দোলন চালিয়ে যাব।
টুইটটি দেখে নিনঃ

আরও পড়ুনঃ জীবনে সুখী হতে চাইলে মনে রাখুন এই ৫টি গুরুত্বপূর্ণ বিষয়!
দেশ জুড়ে কৃষক আন্দোলন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, নতুন তিনটি কৃষি আইনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার শুনানি হবে। আগামী ১১ জানুয়ারি সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি রয়েছে। এই মামলার কথা মাথায় রেখে আগামী ১৫ জানুয়ারি পরবর্তী দফার বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই মুহূর্তে