কৃষি আইনের বিরোধিতা করায় মিলল ‘পাকিস্তানি’ উপাধি, প্রতিবাদে পদত্যাগ বিজেপি নেতার

Farm laws: BJP’s Punjab general secretary quits party post
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ কৃষি বিলের বিরোধিতায় বিক্ষোভ-উত্তেজনা এখনও চলছে দেশ জুড়ে। এই বিলের বিরধিতায় সবচেয়ে বেশি বিক্ষোভ দেখা গিয়েছে পাঞ্জাব ও হরিয়ানায়। এমন পরিস্থিতির মাঝে বিজেপি শিবিরের অস্বস্তি বাড়িয়ে দল ছাড়লেন পাঞ্জাব বিজেপির সাধারণ সম্পাদক মালবিন্দর সিং কাং। কৃষি বিলের বিরোধিতা করার জন্য তাঁকে পাকিস্তানি উপাধি দেওয়া হয়েছে। এ কারনেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দলছাড়ার আগে তিনি জানিয়েছেন পাঞ্জাব ও হরিয়ানার মানুষ কৃষি বিলের বিরোধিতা করেছে। এই কারনে কৃষকদের সমস্যার কথা আমি তুলে ধরেছিলেন দলের শীর্ষ নেতৃত্বের কাছে। কৃষি বিল পাশের সময় দলের কোর কমিটির সদস্য হিসাবে আমার কোনো কথা গ্রাহ্য করা হয়নি। উল্টে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ আমাকে পাকিস্তানি বলেন।

এখানেই থেমে থাকেননি তিনি, বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যা বলবেন আর যা করবেন সেটা সবসময় ঠিক বলা দলের নেতাদের অভ্যাস। তাঁদের নিজস্ব কোনো রকম মতামত থাকে না। আর প্রতিবাদ করলেই তাঁকে পাকিস্তানি বলে দেয়। শেষে জানান আমি সর্বদা কৃষকদের পাশে আছি। সুতরাং মনে করা হচ্ছে কৃষিবিল নিয়ে ক্রমেই চাপ বাড়ছে বিজেপি শিবিরে। এবং মালবিন্দর সিং কাং এর দলীয় সদস্যপদ ত্যাগ বিজেপির কাছে বড় ধাক্কা হতে চলেছে।