অভিনব ফিচার নিয়ে আত্মপ্রকাশ করল ফেসবুক মেসেঞ্জার

Facebook Messenger debuted with new features and new logo
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় সাইট “ফেসবুক মেসেঞ্জার” (facebook messenger) এবার নতুন রুপে আত্মপ্রকাশ করল। বেশ কিছু অভিনব ফিচার যুক্ত হয়েছে “ফেসবুক মেসেঞ্জারে” (facebook messenger), সাথে সাথে পরিবর্তন হয়েছে লোগো। এটি প্ল্যাটফর্মে নতুন বৈশিষ্ট্যও আনবে যেমন চ্যাট থিম, সেলফি স্টিকার এবং কাস্টম প্রতিক্রিয়া ইত্যাদি।

ফেসবুক মেসেঞ্জারের নতুন রুপে যে লোগোটি প্রকাশিত হয়েছে, সেটি আগের মতো নীল রংয়ের নয়, তাতে কিছুটা গোলাপি রংয়ের মিশ্রণ ঘটেছে। অনেকটা ইনস্টাগ্রামের (Instagram) লোগোর মতো নীল থেকে গোলাপী। এ-প্রসঙ্গে ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি জানিয়েছেন, ফেসবুক মেসেঞ্জার (facebook messenger) আর ইনস্টাগ্রামের (Instagram) এর চ্যাট (chat) পদ্ধতিকে একই সঙ্গে জুড়ে দেওয়ার জন্যই মেসেঞ্জারের এই নতুন লোগো।

Image Source: Google

নতুন ফেসবুক মেসেঞ্জারে (facebook messenger) লাভ অ্যান্ড টাই–ডাই নামে বিশেষ এক ভালোবাসার থিম যুক্ত হয়েছে। ফেসবুক মেসেঞ্জারে (Facebook Messenger) ব্যবহারকারীরা পাবেন “ভ্যানিশ মোড”। এই সুবিধা আগে “স্নাপ চ্যাট “ (Snapchat) আর ইনস্টাগ্রামে (Instagram) পাওয়া যেত। মেসেঞ্জারে “ভ্যানিশ মোড” অ্যাকটিভ করা থাকলে যদি কোনো ব্যাক্তি অপর কোনো ব্যক্তিকে বার্তা পাঠায়। এবং ওই ব্যাক্তি চ্যাটটি ছেড়ে বেড়িয়ে গেলে, বা অপর দিকে থাকা ব্যক্তির বার্তা দেখা সমস্ত বার্তা অদৃশ্য হয়ে যাবে।