Saturday, January 16, 2021
Home সীমানা ছাড়িয়ে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক, বিবৃতি মার্ক জুকারবার্গের!

ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক, বিবৃতি মার্ক জুকারবার্গের!

আউটলাইন বাংলা ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমূলক মন্তব্যের পরেই ওয়াশিংটন ক্যাপিটালে হামলা চালিয়েছেন ট্রাম্প ভক্তরা, একথা সবার জানা। স্তম্ভিত গো টা বিশ্ব। ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সবকিছুর পরিপ্রেক্ষিতে ট্রাম্পের বিরুদ্ধে পদক্ষেপ নিল ফেসবুক এবং ইনস্টাগ্রাম। এই প্ল্যাটফর্মগুলি থেকে তার অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হয়েছে। প্রথমে জানানো হয়েছিল আগামী ২৪ ঘণ্টা কোনও কিছুই তিনি পোস্ট করতে পারবেন না। ভোট কারচুপির অভিযোগ এনে এই মাধ্যমগুলিতে দিনের পর দিন প্রমাণ ছাড়াই নানা মন্তব্য করে গিয়েছেন ট্রাম্প। এবার আরও কড়া পদক্ষেপ নিল ফেসবুক ও ইনস্টাগ্রাম।

মার্ক জুকারবার্গ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন যে, “শেষ ২৪ ঘণ্টায় যা যা ঘটনা ঘটেছে আমেরিকাতে তা মানা যায় না। ডোনাল্ড ট্রাম্প আর যেকদিন ক্ষমতায় আছেন তাতে তিনি ক্ষমতার অপব্যবহার করতে পারেন। এবং দেশের নতুন সরকার গঠনে বাঁধার সৃষ্টি করতে পারেন। উনি এই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে মানুষকে উস্কানি দিয়েছেন।“

জুকারবার্গ আরও জানান, ” বেশ কিছু বছর ধরে ট্রাম্প আমাদের সমস্ত নিয়ম মেনেই ফেসবুক ব্যবহার করেছেন। ট্রাম্প আগেও আমাদের মাধ্যমে অনেক পলিটিকাল কথা লিখেছেন। আমরা অনেক কিছুই ছাড় দিয়েছিলাম কারণ আমাদের মনে হয়েছিল মানুষের রাজনৈতিক মতাদর্শ বা বাকস্বাধীনতা থাকা উচিত।“ প্রসঙ্গত, ট্যুইটার থেকেও সরিয়ে দেওয়া হয়েছে ট্রাম্পের অ্যাকাউন্ট।

Most Popular